বিদ্যালয় বার্তা সর্বশেষ

স্কুলে উপস্থিত না থাকায় ৯৫ শিক্ষক-কর্মচারীকে শোকজ মাউশির

অনুমতি না নিয়ে স্কুলে অনুপস্থিত থাকা দেশের বিভিন্ন অঞ্চলের ৯৫ জন শিক্ষক-কর্মচারীকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। কোনো ঘোষণা না দিয়েই গত ফেব্রুয়ারি মাসে মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরিদর্শনে গেলে তাদের অনুপস্থিত পাওয়া যায়। অভিযুক্তদের অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে সশরীরে উপস্থিত হয়ে জানাতে হবে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) এসব শিক্ষক-কর্মচারীদের শোকজ নোটিশ পাঠিয়েছে অধিদপ্তর।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জানিয়েছে, ডিজিটাল মনিটরিং সিস্টেমের মাধ্যমে পূর্ব ঘোষণা ছাড়াই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনে গিয়ে মাঠ পর্যায়ের কর্মকর্তারা ৯৫ জন শিক্ষক-কর্মচারীকে অনুপস্থিত পান। অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং থেকে মাধ্যমিক উইংয়ে পাঠানো প্রতিবেদনে বিষয়টি উঠে আসে।

শোকজ নোটিশে ওই ৯৫ শিক্ষক-কর্মচারীকে পাঁচ কর্মদিবসের মধ্যে অননুমোদিতভাবে স্কুলে অনুপস্থিত থাকার সুস্পষ্ট কারণ জানাতে হবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে সশরীরে উপস্থিত হয়ে কারণ জানাতে বলা হয়েছে।

মনিটরিং কর্মকর্তারা বলেন, ডিজিটাল মনিটরিংয়ের আওতায় যেসব শিক্ষক-কর্মচারীদের অনুপস্থিত পাওয়া যায় তাদের তালিকা প্রতি মাসে প্রতিবেদন আকারে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে জমা দেওয়া হয়। মার্চ মাসের প্রতিবেদনও প্রায় প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *