সরকারি বিশ্ববিদ্যালয়

সিদ্ধান্ত হলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনের

জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বিতীয়বারের মত সমাবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। ১৯৯২ সালে যাত্রা শুরুর ৩১ বছর পর ২০১৭ সালের ১৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। প্রথম সমাবর্তনের ৬ বছর পর এবার দ্বিতীয় সমাবর্তনের সিদ্ধান্ত জানাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (৩০ এপ্রিল) গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে গত দুই বছরের কাজের অগ্রগতি মূল্যায়নে বিভাগীয় প্রধানদের সঙ্গে উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমানের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে উপাচার্যের দায়িত্ব গ্রহণের দুই বছরে কাজের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। এছাড়া ভবিষ্যতে করণীয় নির্ধারণ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন কার্যক্রম গ্রহণ এবং শিক্ষার্থীদের সেবার গতিসঞ্চারের জন্য বিভাগীয় প্রধানদের দিকনির্দেশনা দেন উপাচার্য।

গুণগত শিক্ষা নিশ্চিত এবং শিক্ষার্থীদের সেবা দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র সম্প্রসারণ এবং বিদ্যমান কেন্দ্রগুলোতে আরও বেশি সেবা প্রদান নিশ্চিতের বিষয়ে আলোকপাত করেন উপাচার্য।

বৈঠকে এ বছরের মধ্যে সারাদেশের কলেজগুলোর অধ্যক্ষদের নিয়ে ‘অধ্যক্ষ সম্মিলন এবং শিক্ষার্থী বৃত্তি প্রদান’ অনুষ্ঠান এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‘দ্বিতীয় সমাবর্তন’ অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়াও বৈঠকে জাতীয় সেমিনার, সাইন্স ফেয়ার, ক্যারিয়ার ফেয়ার, বিদায় অনুষ্ঠান, ডিনস অ্যাওয়ার্ড, উপাচার্য অ্যাওয়ার্ড, কলেজ র‍্যাংকিংসহ অঞ্চলভিত্তিক পরীক্ষা ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

উপাচার্যের সভাপতিত্বে বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন দফতরের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *