বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

সপ্তম মেধাতালিকায় ভর্তি হওয়া শিক্ষার্থীদের কী হবে

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তিতে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। ৮ম মেধাতালিকা থেকে এটি চালু থাকবে। তবে সপ্তম মেধাতালিকায় বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন না হওয়ায় এই মেধাতালিকায় ভর্তি হওয়া শিক্ষার্থীদের কী হবে সেটি নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

গতকাল বুধবার রাত ৮টায় গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন নিয়ে সভায় বসেন।

সভা সূত্রে জানা গেছে, সপ্তম মেধাতালিকায় যারা ভর্তি হয়েছে তাদের ভর্তিগুলো ঠিক থাকবে। সপ্তম মেধাতালিকা কিংবা এই মেধাতালিকায় ভর্তি কোনোটিই বাতিল করা হবে না। সপ্তম মেধাতালিকা ভর্তি হওয়া শিক্ষার্থীদের মধ্যে যারা মাইগ্রেশন করতে ইচ্ছুক তাদের বিশেষ ব্যবস্থায় মাইগ্রেশনের সুযোগ করে দেওয়া হবে।

ওই সূত্র আরও জানায়, মূলত ৮ম মেধাতালিকা থেকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু রেখে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু থাকায় ভর্তি প্রক্রিয়া শেষ হতে কিছুটা বেশি সময় লাগবে। তবে আদালতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়েজক কমিটির যুগ্ম আহবায়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, সপ্তম মেধাতলিকা প্রকাশ হয়ে গেছে। এই মেধাতালিকা থেকে অনেকে ভর্তিও হয়েছে। কাজেই সপ্তম মেধাতালিকা বাতিল করা হবে না। তবে যারা বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন করতে চায় তারা যেন বঞ্চিত না হয় সে বিষয়ে বিশেষ বিবেচনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *