বিনোদন

সত্য ঘটনা অবলম্বনে নাটক ‘বদনাম’

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘বদনাম’। মানব মিত্রের গল্পে এটি নির্মাণ করেছেন পরিচালক রুবেল আনুশ। ইউটিউব চ্যানেলে প্রকাশের পর থেকেই ব্যাপক প্রশংসা ভাসছে নাটকটি।

ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় অনেকে প্রশংসাও করেছেন নির্মাতার। নাটকপ্রেমী একজন লিখেছেন, ‘একটি সত্যি ঘটনা। নির্মাতা রুবেল আনুশ খুব সুন্দর করে তুলে ধরেছেন।’ মেহবার ফয়সাল লিখেছেন, ‘নাটকটি অনেক সুন্দর ছিল, সত্য ঘটনা নিয়ে, মনি ভালো অভিনয় করেছে।’ তার নীচেই একজন লিখেছেন, ‘বাস্তব ঘটনা তুলে ধরার জন্য ধন্যবাদ। এমন আরও নাটক দেখতে চাই।’

নাটকের গল্পে দেখা গেছে, রিয়া ক্লাসের ফার্স্ট গার্ল। ফার্স্ট গার্ল হতে তাকে কখনও কোচিং করতে হয়নি। জাফর স্যার খুব ভালো পড়ায়, বাড়তি আয়ের জন্য নতুন কোচিং খুলেছে। রিয়াকে জাফর স্যারের কোচিংয়ে ভর্তি করানোর জন্য উঠে পড়ে লাগে। কিন্তু রিয়া ভর্তি হতে চায় না। ঘটনাক্রমে রিয়ার নামে বদনাম রটানো হয়, এগিয়ে যায় নাটকের কাহিনি।

বাংলা নাটক গ্রুপে নাটকের পোষ্টার শেয়ার করে জুই নাজনীন নামে একজন লিখেছেন, ‘নাটকটি বাস্তব জীবনের প্রেক্ষাপটে তৈরি। দুলাভাই আর শিক্ষক চরিত্রের মানুষগুলো সমাজের ভাইরাস। অসৎ লোকের কাজে রাজি না হলে মিথ্যা বদনাম দেয়। রিয়া তার স্যারকে ক্ষমা করলেও, তার স্ত্রী তাকে ক্ষমা করেনি।

সিয়াম লিখেছেন, ‘সমাজের মুখোশ পরে থাকা অমানুষদের আসল চেহারা উন্মোচনের গল্প। অনেক ভাল লেগেছে। নারীদের সরলতার সুযোগ নিয়ে যারা ভদ্র সাজে তারা সত্যিকারের অভদ্র। তারাই সমাজের শত্রু, মানুষের জন্য কালসাপ।’

১৬ ফেব্রুয়ারি ছায়াছন্দ ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে নাটকটি। ‘বদনাম’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাখনুন সুলতানা মাহিমা, আশীষ খন্দকার, আশুতোষ সুজন, মাইমুনা ফেরদৌস মম, সাবিহা রিংকুসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *