বিনোদন

শাহরুখের সামনে নতুন ইতিহাসের হাতছানি

ভারতের বক্স অফিসে তৃতীয় শনিবারেও অপ্রতিরোধ্য শাহরুখের ছবি। ধীরে ধীরে ভারতীয় মুদ্রায় ১০০০ কোটির ক্লাবের দিকে এগোচ্ছে ‘পাঠান’। শাহরুখের সামনে ইতিহাস গড়ার হাতছানি।

মুক্তির ১৮ দিন পরেও ‘পাঠান’ নিয়ে দর্শকদের উন্মাদনা একবিন্দু কমেনি। তার প্রমাণ শাহরুখ-দীপিকার ছবির সাম্প্রতিক বক্স অফিস রিপোর্ট।

শুক্রবারের তুলনায় শনিবার ছবির কালেকশন এক লাফে বেড়েছে। তৃতীয় শুক্রবারের তুলনায় শনিবার মাল্টিপ্লেক্স এবং সিঙ্গেল স্ক্রিন দুই জায়গাতেই ‘পাঠান’-এর টিকিট বিক্রির হার প্রায় ৫০% বেড়েছে। তৃতীয় শনিবারে এই ছবি ভারতের বাজারে ১১ কোটি টাকা আয় করেছে, যা এক কথায় অনবদ্য। বেশিরভাগ ছবি যেখানে ওপেনিং ডে-‘তেও ডবল ডিজিট আনতে ব্যর্থ হয়, সেখানে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছেন শাহরুখ-দীপিকারা।

এখনও পর্যন্ত ভারতের বক্স অফিসে পাঠান-এর হিন্দি সংস্করণ আয় করেছে ভারতীয় মুদ্রায় ৪৫৯.২৫ কোটি টাকা। অন্যদিকে তামিল ও তেলেগু ভার্সন মেলালে সেই আয় দাঁড়াবে ৪৭৬.০৫ কোটি টাকা। অর্থাৎ ধীরে ধীরে ৫০০ কোটির দিকে এগিয়ে চলেছে ‘পাঠান’।

এদিন টুইট বার্তায় ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানান, ‘ফর্মে ফিরল পাঠান। তৃতীয় শনিবার বড় লাফ দেখা গেল কালেকশনে। ন্যাশন্যাল চেইনস (মাল্টিপ্লেস)-এ আয় বেড়েছে নির্দিষ্ট গতিতে (শুক্রবার ২.৫৪ কোটি, শনিবার ৪.৮৫), তবে সিঙ্গেল স্ক্রিনে দুর্দান্ত রেজাল্ট। শুক্রবার পাঠানের কালেকশন ছিল ৫.৭৫ কোটি, শনিবার ১১ কোটি। মোট আয় ৪৫৯.২৫ কোটি’।

শনিবার বিশ্ব বক্স অফিসে এই ছবির কালেকশন ২৩ কোটি টাকা। সব মিলিয়ে গোটা বিশ্বে এখনও পর্যন্ত ‘পাঠান’-এর গ্রস আয় ৯২৪ কোটি টাকা। এখন প্রশ্ন হল, ১০০০ কোটির ক্লাবে কি প্রবেশ করতে পারবে এই ছবি? এখনও পর্যন্ত চারটি ভারতীয় ছবি এই মাইলস্টোন ছুঁতে পেরেছে। আমিরের ‘দঙ্গল’, প্রভাসের ‘বাহুবলী ২’, রামচরণ-জুনিয়র এনটিআর জুটির ‘আরআরআর’ এবং যশের ‘কেজিএফ ২’। ভারতের পাঁচ নম্বর এবং বলিউডের দ্বিতীয় ছবি হিসাবে শাহরুখ খান এই ম্যাজিক ফিগার ছুঁতে পারেন কিনা সেটা বড় প্রশ্ন।

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চার নম্বর ছবি ‘পাঠান’। শাহরুখ-দীপিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া এবং আশুতোষ রানা।

‘জিরো’র ব্যর্থতার পর নিজেকে খানিক গুটিয়ে নিয়েছিলেন শাহরুখ। তবে তিনি দেখিয়ে দিলেন, ‘এভাবেও ফিরে আসা যায়’। গত ২৫ শে জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘পাঠান’। সূত্র- হিন্দুস্তান টাইমস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *