বিনোদন

এবার শতকোটি টাকার ক্ষতিপূরণের মামলা খেলেন শাকিব খান

এবার চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে মানহানির অভিযোগ তুলে এক শ কোটি টাকা আর্থিক ক্ষতিপূরণ চেয়ে মানি স্যুট (অর্থ আদায়ের মোকদ্দমা) মামলা করেছেন চলচ্চিত্র প্রযোজক রহমত উল্লাহ। ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে আজ রোববার এই মামলা করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করেন ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের সেরেস্তাদার শফিকুল আলম। তিনি জানান, আদালতের বিচারক মাসুদুল হক মামলার বাদীকে আগামী ১৫ মের মধ্যে কোর্ট ফি জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

প্রযোজক রহমত উল্লাহর আইনজীবী মো. তাবারক হোসেন ভূঁইয়া বলেন, তাঁর মক্কেল প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে চিত্রনায়ক শাকিব খান বিভিন্ন গণমাধ্যমে মানহানিকর বক্তব্য দিয়েছিলেন। এর মাধ্যমে রহমত উল্লাহ অপূরণীয় আর্থিক ও সামাজিক বিভিন্ন ক্ষতির স্বীকার হয়েছেন। এই ক্ষতির মূল্যমান ১০০ কোটি টাকা। এই টাকা আদায়ের জন্য তাঁর মক্কেল আজ রোববার মানিস্যুট মামলা করেছেন।

জানতে চাইলে শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান বলেন, তাঁর মক্কেলের (চিত্রনায়ক শাকিব খান) বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানিস্যুট মামলা হয়েছে বলে তিনি শুনেছেন। বিষয়টি আইনগতভাবে মোকাবিলা করা হবে।

এর আগে ১৩ এপ্রিল ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে শাকিব খানের বিরুদ্ধে মানহানির অভিযোগে দণ্ডবিধি ৪৯৯, ৫০০, ৫০১ ধারায় আইনে মামলা করেন প্রযোজক রহমত উল্লাহ। মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে গত ২৭ মার্চ ঢাকার সাইবার ট্রাইব্যুনালে রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানি ও চাঁদাবাজির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন চিত্রনায়ক শাকিব খান। তাঁর করা মামলাটিও তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত। এই মামলা করার চার দিন আগে রহমত উল্লাহর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে চাঁদাবাজি ও মানহানির আরেকটি মামলা করেন শাকিব খান। ওই মামলায় ২৬ এপ্রিল রহমত উল্লাহ আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন রহমত উল্লাহ। অভিযোগে তিনি বলেন, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিংয়ের সময় এক নারী সহপ্রযোজককে ধর্ষণ করেন শাকিব খান। এ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্লাহ।

অভিযোগের পরিপ্রেক্ষিতে সম্প্রতি রহমত উল্লাহর নামে মানহানির মামলা করতে রাজধানীর গুলশান থানায় গিয়েছিলেন শাকিব খান। তবে পুলিশ তাঁকে আদালতে মামলা করার পরামর্শ দেয়। পরে শাকিব খান তাঁর অভিযোগ নিয়ে রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে গিয়েছিলেন। সেদিন ডিবির পক্ষ থেকে বলা হয়েছিল, শাকিব খানের অভিযোগ তদন্ত করে দেখা হবে।

সূত্রঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *