খেলাধুলা সর্বশেষ

শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন ওয়ার্নার

ডাবল সেঞ্চুরিটার জন্যই সম্ভবত অপেক্ষা করছিলেন ডেভিড ওয়ার্নার। লুঙ্গি এনগিদিকে বাউন্ডারি মেরেই উদযাপন করতে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনার। কিন্তু তার উদযাপনটা সঠিকভাবে হলো না। আহত হয়ে গেলেন। এরপর ফিজিও এসেও তাকে সোজা করে দাঁড় করাতে পারলেন না।

ডাবল সেঞ্চুরি করেই আহতাবস্থায় মাঠ ছাড়লেন ডেভিড ওয়ার্নার। তার আগে বিরল এক কীতি গড়ে ফেললেন অস্ট্রেলিয়ান ওপেনার। শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করা দ্বিতীয় ব্যাটার হলেন তিনি। এতদিন এই একটি আসনে এককভাবে বসে ছিলেন ইংল্যান্ডের জো রুট। যিনি প্রথম ব্যাটার হিসেবে শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করেছেন। ডেভিড ওয়ার্নার দ্বিতীয় ব্যাটার হিসেবে এই কীর্তি গড়লেন।

৩২ রান দিয়ে প্রথম দিন শেষ করা ওয়ার্নার আজ মঙ্গলবার দ্বিতীয় দিনে ৭৮ রানে পৌঁছে শততম টেস্টে ৮০০০ রানের মাইলফলক স্পর্শ করেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে চতুর্থ উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে যা তিনি স্পর্শ করেন।

এরপর ১৪৪ বল খেলে ৮টি চারে সেঞ্চুরি করে রাঙান শততম টেস্ট। যা তিনি পান প্রায় তিন বছর পর। এর মধ্য দিয়ে হয়ে যান শততম টেস্টে সেঞ্চুরি হাঁকানো দশম ব্যাটসম্যান। আর রিকি পন্টিং-এর পর দ্বিতীয় অস্ট্রেলিয়ান।

ওয়ার্নার এদিন ২৫৪ বল খেলে ১৬টি চার ও ২ ছক্কায় ২০০ রান করেন। যা তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। যেটা তিনি পেয়েছেন ৭ বছর ১ মাস পর। এর আগে ২০১৫ সালের ১৩ নভেম্বর তিনি করেছিলেন ক্যারিয়ারের প্রথম ডাবল। নিউ জিল্যান্ডের বিপক্ষে পার্থে ২৫৩ রান করে আউট হয়েছিলেন।

আর টেস্ট ক্যারিয়ারে তার সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ অপরাজিত ৩৩৫ রান। যা তিনি অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ২০১৯ সালে।

আজ অবশ্য ২০০ করেই তিনি রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে যান। আবার ফিরেন কিনা দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *