খেলাধুলা

লা-লীগায় ভিয়ারিয়ালের কাছে হোঁচট খেলো রিয়াল-মাদ্রিদ

বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে স্বাগতিকদের ৪-০ গোলে বিধ্বস্ত করার তিন দিনের মাথায় বড় হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ। বার্সার সঙ্গে জয়ের সুখস্মৃতি নিয়েই লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে নেমেছিল রিয়াল।

এবার ঘরের মাঠে স্প্যানিশ লা লিগায় মুদ্রার উল্টো পিঠও দেখলো কার্লো আনচেলত্তির দল। চুকউয়েজের জোড়া লক্ষ্যভেদে লস-ব্লাঙ্কোসদের ৩-২ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ভিয়ারিয়াল। এই হারের মধ্য দিয়ে গত বছরের মার্চের পর বার্সার সঙ্গে হারের পর বার্নাব্যুতে লা লিগায় প্রায় ১৩ মাস পর হারল রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুতে আক্রমণাত্মক ফুটবলের রোমাঞ্চ উপহার দেয় দুই দল। রিয়ালের জন্য ম্যাচের শুরুটা অবশ্য ভালোই হয়। ম্যাচের ১৬তম মিনিটে পাউ তরেসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ৩৯তম মিনিটে স্যামুয়েল চুকউয়েজ ভিয়ারিয়ালকে সমতায় ফেরালেও ৪৮তম মিনিটে আবার রিয়াল এগিয়ে যায় ভিনিসিয়াসের গোলে। বিরতি থেকে ফিরেই কাবায়োসের অ্যাসিস্টে দলকে এগিয়ে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৭০তম মিনিটে হোসে লুইস মোরালেসের গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল। আর ৮০ মিনিটে ইয়েলো সাবমেরিনদের পূর্ণ পয়েন্ট নিশ্চিত করেন নাইজেরিয়াল ফরোয়ার্ড চুকউয়েজ। আর এর মধ্য দিয়ে প্রথমবারের মত দুই লেগেই রিয়াল মাদ্রিদকে হারাল ভিয়ারিয়াল।

এদিকে এই হারে লিগ শিরোপা দৌড়ে প্রায় ছিটকে গেল ভিনি-বেনজেমারা। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকার বার্সার সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়ালো ১২-তে। ২৮ ম্যাচ খেলে রিয়ালের পয়েন্ট ৫৯, আর এক ম্যাচ কম খেলে বার্সার পয়েন্ট ৭১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *