খেলাধুলা

লক্ষ্ণৌকে হারিয়ে প্লে-অফে এক পা দিয়ে রাখলো গুজরাট

রোববার দিনের প্রথম ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে ৫৬ রানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। এই জয়ে প্লে-অফে এক পা দিয়ে রেখেছে পান্ডিয়াবাহিনী। ১১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তারা রয়েছে শীর্ষে। সমান ম্যাচ থেকে ১১ পয়েন্ট নিয়ে লক্ষ্ণৌ আছে তৃতীয় স্থানে।

এদিন লক্ষ্ণৌ আগে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ২২৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৭১ রানের বেশি করতে পারেনি লক্ষ্ণৌ।

গুজরাটের ২২৭ রান করা সম্ভব হয় দুই উদ্বোধনী ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও শুভমান গিলের ব্যাটিং ঝড়ে। ১২.১ ওভারে তারা দুজন তোলেন ১৪২ রান। এরপর ঋদ্ধিমান মাত্র ৪৩ বলে ১০টি চার ও ৪ ছক্কায় ৮১ রান করে আউট হন।

গিলকে অবশ্য আউট করা যায়নি। মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ৫১ বলে ২ চার ও ৭ ছক্কায় ৯৪ রানে অপরাজিত থাকেন তিনি। তার সঙ্গে ১২ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন ডেভিড মিলার। তাদের আগে হার্দিক পান্ডিয়া ১ চার ও ২ ছক্কায় ২৫ রান করে আউট হন পান্ডিয়া।

২২৭ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে লক্ষ্ণৌর শুরুটা হয়েছিল বেশ আশা জাগানিয়া। কাইল মেয়ার্স ও একাদশে সুযোগ পাওয়া কুইন্টন ডি ককের ব্যাটে স্বপ্ন দেখতে শুরু করেছিল তারা। কিন্তু এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পর জয়ের বন্দর থেকে ক্রমে ক্রমে দূরে সরে যায় তারা। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭১ রানের বেশি করতে পারেনি লক্ষ্ণৌ।

মেয়ার্স ৩২ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৪৮ রান করেন। অন্যদিকে ডি কক ৪১ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭০ রান করেন। তারা দুজন ছাড়া আয়ুশ বাদোনি ২১ ও দীপক হুদা ১১ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *