চাকরি

রামপাল বিদ্যুৎকেন্দ্রে চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড ও ভারতের এনটিপিসি লিমিটেডের যৌথ প্রতিষ্ঠান বাংলাদেশ–ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রাইভেট) লিমিটেড (বিআইএফপিসিএল) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানের আওতায় রামপাল প্রজেক্টে পাঁচ ক্যাটাগরির পদে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামী বৃহস্পতিবারের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (এইচআর/অ্যাডমিন)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এইচআর/ম্যানেজমেন্ট/পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা এ ধরনের বিষয়ে এমবিএ (এইচআর) ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। জিপিএ ৫–এর স্কেলে ৩.৫ ও সিজিপিএ ৪–এর স্কেলে ৩.০ থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শীসহ বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    কর্মস্থল: রামপাল প্রজেক্ট সাইট, বাগেরহাট
    মূল বেতন: ৫২,০০০ টাকা

  • ২. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (আইন)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। জিপিএ ৫-এর স্কেলে ৩.৫ ও সিজিপিএ ৪-এর স্কেলে ৩.০ থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শীসহ বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    কর্মস্থল: রামপাল প্রজেক্ট সাইট, বাগেরহাট
    মূল বেতন: ৫২,০০০ টাকা

  • ৩. পদের নাম: ইমাম (স্টাফ লেভেল–৩)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত মাদ্রাসা/প্রতিষ্ঠান থেকে ফাজিল বা সমমান পাস। যেকোনো আলিয়া মাদ্রাসা থেকে কামিল বা কওমি মাদ্রাসা থেকে দাওরায়ে হাদিস বা যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে আল–ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। জিপিএ ৫-এর স্কেলে ৩.৫ ও সিজিপিএ ৪-এর স্কেলে ৩.০ থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শীসহ বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। কোনো বড় প্রতিষ্ঠানে/মসজিদে ইমাম/মুফতি হিসেবে অন্তত পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। হাফেজ–ই কোরআন ও ইলমে ক্বিরাতের সনদ থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
    কর্মস্থল: রামপাল প্রজেক্ট সাইট, বাগেরহাট
    মূল বেতন: ২৬,০০০ টাকা
  • ৪. পদের নাম: পুরোহিত (স্টাফ লেভেল-৩)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক বা সমমান ডিগ্রি থাকতে হবে। কোনো বড় প্রতিষ্ঠান/মন্দিরে পুরোহিত/পণ্ডিত হিসেবে অন্তত পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। জিপিএ ৫-এর স্কেলে ৩.৫ ও সিজিপিএ ৪-এর স্কেলে ৩.০ থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শীসহ বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। কাব্যতীর্থ বা এ ধরনের কোনো সনদ থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
    কর্মস্থল: রামপাল প্রজেক্ট সাইট, বাগেরহাট
    মূল বেতন: ২৬,০০০ টাকা

  • ৫. পদের নাম: সিকিউরিটি সুপারভাইজার (স্টাফ লেভেল-৪)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এইচএসসি বা সমমান পাস। কোনো বড় প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। জিপিএ ৫-এর স্কেলে ২.০ ও সিজিপিএ ৪-এর স্কেলে ২.২৫ থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শীসহ বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। সেনাবাহিনী/নৌবাহিনী/বিমানবাহিনী বা বিজিবি থেকে অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
    কর্মস্থল: রামপাল প্রজেক্ট সাইট, বাগেরহাট
    মূল বেতন: ২৩,০০০ টাকা

সুযোগ–সুবিধা: মূল বেতনের সঙ্গে বাসাভাড়া ভাতা, মেডিকেল সুবিধা, বোনাস, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, অন্যান্য ফ্রিঞ্জ বেনিফিটসহ প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী সুযোগ–সুবিধা দেওয়া হবে।

চাকরির ধরন: প্রাথমিকভাবে তিন বছরের চুক্তিভিত্তিক। কর্মীর সন্তোষজনক পারফরম্যান্সের ভিত্তিতে বয়স ৬০ বছর হওয়া পর্যন্ত চুক্তির মেয়াদ নবায়নযোগ্য।

বয়সসীমা
১ ও ২ নম্বর পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি–নাতনিদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

শর্ত
১ ও ২ নম্বর পদে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের এই প্রতিষ্ঠানের তিন বছর চাকরি করতে হবে মর্মে সার্ভিস বন্ডে সই করতে হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। এই লিংকে ফি জমা দান ও আবেদনের প্রক্রিয়া জানা যাবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
আবেদন ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ১,০০০ টাকা এবং ৩ থেকে ৫ নম্বর পদের জন্য ৫০০ টাকা টেলিটক নম্বরের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ৮ জুন ২০২৩।

সূত্রঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *