বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

রাবির চূড়ান্ত আবেদনকারীর সংখ্যা দেড়লাখ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনের সময়সীমা শেষ হবে আজ (মঙ্গলবার) দিবাগত রাত ১২টায়। এখন পর্যন্ত সর্বমোট আবেদন জমা পড়েছে ১ লক্ষ ৭৬ হাজার ৩০০টি। মঙ্গলবার (২ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক ড. মো. খাদিমুল ইসলাম মোল্ল্যা।

তিনি বলেন, আজ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত মনোনীত শিক্ষার্থীরা চূড়ান্ত আবেদন করতে পারবেন। গত ৯ এপ্রিল থেকে ১৫ এপ্রিল প্রথম দফার আবেদন পূর্ণ না হওয়া সাপেক্ষে দ্বিতীয় দফায় ১৭ থেকে ১৯ এপ্রিল, তৃতীয় দফায় ২৬ থেকে ২৯ এপ্রিল এবং চতুর্থ দফায় আগামী ১ ও ২ মে চূড়ান্ত আবেদনের সুযোগ পান ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা।

আবেদন জমা হওয়ার বিষয়ে তিনি বলেন, আজ দুপুর ২টা পর্যন্ত সর্বমোট আবেদন জমা পড়েছে ১ লক্ষ ৭৬ হাজার ৩০০টি। ‘এ’ ইউনিটে (মানবিক বিভাগ) চূড়ান্ত আবেদন জমা পড়েছে ৭০ হাজার ৫০০টি, ‘বি’ ইউনিটে (বাণিজ্য বিভাগ) ৩০ হাজার ৪০০টি ও ‘সি’ ইউনিটে (বিজ্ঞান বিভাগ) ৭৫ হাজার ৪০০টি।

প্রতি ইউনিটে ৭২ হাজার আবেদনের সুযোগ থাকলেও ‘সি’ ইউনিটে আবেদন পড়েছে ৭৫ হাজার। এ বিষয়ে তিনি বলেন, কোটাসহ আবেদন পড়েছে ৭৫ হাজার। যেহেতু আমাদের ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল কোটা ছাড়াই সর্বমোট ৭২ হাজার আবেদন করতে পারবে। তাই কোটাসহ এই সংখ্যা বেড়েছে।

প্রসঙ্গত, চূড়ান্ত আবেদন শেষে ২৯ মে ‘সি’ ইউনিট, ৩০ মে ‘এ’ ইউনিট এবং ৩১ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের ন্যায় এ বছরেও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *