স্কলারশিপ

মেধাবৃত্তি পেল ঢাবি রসায়ন বিভাগের ছয় শিক্ষার্থী

পড়াশোনায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রসায়ন বিভাগের ছয় জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক আবদুল মুকতাদির ট্রাস্ট ফান্ড বৃত্তি’ দেওয়া হয়েছে।

বৃত্তিপ্রাপ্তরা হলেন— মো. রাশেদ আলম, কামরুন নাহার রাবু, সুপথ জেভিয়ার বেসরা, সাইফুল ইসলাম, মো. শামসুল হক ড্যানি এবং ইলনাজ ফারগুল চৌধুরী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রোববার (৫ ফেব্রুয়ারি) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামরুল এহছানসহ কয়েকজন শিক্ষক ও দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক আবদুল মুকতাদিরের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, দেশের শিক্ষা ও গবেষণার উন্নয়নে তিনি অনন্য অবদান রেখে গেছেন। প্রয়াত অধ্যাপক আবদুল মুকতাদিরের আদর্শ অনুসরণ করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *