সর্বশেষ

মেট্রোরেল দেখতে সাধারণ জনতার ভিড়

দীর্ঘ এক দশকের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মেট্রোরেল যুগে প্রবেশ করলো বাংলাদেশ। বহুল প্রতীক্ষিত স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী দিনেই মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা টিকিট কেটে মেট্রোরেলে চড়ে উত্তরার দিয়াবাড়ী স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভ্রমণ করবেন।

এদিকে মেট্রোরেল উদ্বোধন কেন্দ্র করে বুধবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে উত্তরা এলাকায় উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা গেছে। মানুষের জটলা ছিল আগারগাঁও স্টেশনেও।

বুধবার সকালে আগারগাঁও মেট্রোরেল স্টেশনের নিচে জমায়েত হন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ  তিতুমীর কলেজের অনার্স প্রথম বর্ষের দুই শিক্ষার্থী মো. বাপ্পি হোসাইন রনি ও ইমরান নাজির এসেছেন নিজচোখে মেট্রোরেল দেখতে। জানতেন না প্রথম দিনই মেট্রোরেলে চড়া যাবে না। তবে আক্ষেপ নেই। আগামীকাল আবার আসবেন। আপাতত মোবাইলেই উদ্বোধনী অনুষ্ঠান দেখছেন।

নির্বাচন কমিশনে দায়িত্ব পালনে সপ্তাহখানেক আগে ঢাকায় এসেছেন আনসার বাহিনীর সদস্য সুজয় বরুয়া। তিনিও মেট্রোরেলের চলাচল দেখতে আগারগাঁও স্টেশনে এসে দাঁড়িয়েছেন। তিনি বলেন, ‘মেট্রোরেল ঢাকাবাসীর জন্য অনেক সুবিধা নিয়ে আসবে। দেশের জন্য এটি একটি যুগান্তরকারী উদ্যোগ।’

মেট্রোরেল দেখতে নওগাঁ থেকে আসা জেসমিন আরা নামের এক নারী বলেন, নওগাঁ থেকে মেট্রোরেল দেখতে এসেছি। পদ্মাসেতুর পর এটা অন্যডম স্বপ্ন। আমরা চাই প্রধানমন্ত্রী আরও একবার ক্ষমতায় আসুন এবং দেশের আরও উন্নয়ন হোক।

মেট্রোরেল দেখতে আসা আব্দুল ওহাব মল্লিক বলেন, চাঁদপুরের মতলব থেকে এসেছি। মেট্রোরেল আমাদের অহংকার।

এদিকে বুধবার মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

তবে মেট্রোরেল আজ উদ্বোধন হলেও যাত্রীরা আগামীকাল থেকে যাতায়াত করতে পারবেন। প্রথম দিকে মেট্রোরেল সীমিত আকারে চালু হলেও ধীরে ধীরে বাড়বে এর পরিসর। আগামীকাল থেকে সারা দিনে মোট চার ঘণ্টা চলবে মেট্রোরেল। সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত ১০ সেট ট্রেন চলবে। এ ছাড়া সকল স্টেশনে এটি দাঁড়াবে না। দিয়াবাড়িতে উত্তরা উত্তর স্টেশন থেকে যাত্রা শুরু করে এটি সরাসরি যাবে এ অংশের শেষ প্রান্ত আগারগাঁও স্টেশনে। উত্তরা থেকে আগারগাঁও অংশে মেট্রোরেলের পূর্ণাঙ্গ অপারেশন চালু হবে আগামী ২৬ মার্চ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *