বিদ্যালয় বার্তা সর্বশেষ

মনিপুর স্কুলের নতুন অ্যাডহক কমিটি গঠন

রাজধানীর মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজের অ্যাডহক কমিটির সভাপতি দেলোয়ার হোসেনকে অব্যাহতি দিয়ে ঢাকা জেলা প্রশাসককে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। ফলে বর্তমান প্রধান শিক্ষক ও অ্যাডহক কমিটির মধ্যে চলমান দ্বন্দ্ব নিরসন হবে বলে মনে করছেন ঢাকা শিক্ষা বোর্ড।

মঙ্গলবার (২৩ মে) ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শকের স্বাক্ষরিত নতুন ব্যবস্থাপনা কমিটির গঠন করার আদেশ দেওয়া হয়।

এতে ঢাকা জেলার প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে অ্যাডহক কমিটির সভাপতি করা হয়। স্কুলের প্রধান শিক্ষককে কমিটির সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়। এছাড়াও সাধারণ শিক্ষক প্রতিনিধি হিসেবে আলমগীর হোসেন, অভিভাবক প্রতিনধি হিসেবে জাকিয়া শিল্পী এবং পোষ্য কোটায় নুসরাত জাহান স্নেহাকে রাখা হয়েছে।

এর আগে গত ১৮ মে প্রধান শিক্ষক নিয়ে ফের অস্থিরতা শুরু হয় মনিপুর স্কুল অ্যান্ড কলেজে। বর্তমান প্রধান শিক্ষককে বাদ দিয়ে নতুন করে প্রধান শিক্ষক নিয়োগ দেয় অ্যাডহক কমিটির সভাপতি দেলোয়ার হোসেন। আর নতুন প্রধান শিক্ষককে অবৈধ ঘোষণা করে শিক্ষকদের ঐক্যবদ্ধ থাকতে পাল্টা নোটিশ দেয় বর্তমান প্রধান শিক্ষক জাকির হোসেন। নতুন প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে যান সাধারণ শিক্ষকরা। ক্লাস বর্জন করে আন্দোলনে যোগ দেন শিক্ষকরা। বহিরাগতদের দিয়ে শিক্ষকদের ওপর হামলাচালানো হয়। এতে প্রায় ২০ জন শিক্ষক আহত হন। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে মূল ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়।

জানা গেছে, দেলোয়ার হোসেন প্রতিষ্ঠানটি কর্তৃত্ব বজায় রাখতে সাবেক প্রধান শিক্ষক ফরহাদ হোসেনকে বহাল রাখতে চায়। কিন্তু হাইকোর্ট থেকে তাকে অব্যাহতি দিয়ে নতুন প্রধান শিক্ষক ফরহাদ হোসেনকে নিয়োগ দিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে বর্তমান প্রধান শিক্ষককে নিয়োগ দেয় অধিদপ্তর। এরপর তাকে কয়েক দফা যোগদান করতে বাধা দেয় বর্তমান অ্যাডহক কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *