খেলাধুলা

ভারতে বিশ্বকাপ খেলতে যাবে কিনা পাকিস্তান সিদ্ধান্ত সরকারের : পিসিবি চেয়ারম্যান

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান কী ভারতে বিশ্বকাপ খেলতে আসবে? এ নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা। পাকিস্তানের সাবেক বোর্ড প্রধান রমিজ রাজা হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন, যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে ভারত, তাহলে পাকিস্তানও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।

এ নিয়ে কথা বলেছেন পিসিবির নতুন চেয়ারম্যান নাজম শেঠি। তিনি জানিয়ে দিয়েছেন- পাকিস্তান ক্রিকেট বোর্ড নয়, তার দেশ বিশ্বকাপ খেলতে ভারত যাবে কি না সে সিদ্ধান্ত নেবে দেশের সরকার। তার মতে, সরকারেরই একমাত্র ক্ষমতা রয়েছে এ ব্যাপারে শেষ কথা বলার।

নাজাম শেঠি বলেছেন, ‘যদি সরকার বলে যে ভারতে যেও না, তাহলে আমরা যাব না। ভারত এবং পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্ক মাথায় রেখে সত্যি কথাটা বলা দরকার। আমরা একে অপরের বিরুদ্ধে খেলব কি না বা সে দেশে যাব কি না, এটা সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়। কারণ, সরকারেরই ক্ষমতা রয়েছে এ ব্যাপারে শেষ কথা বলার। বোর্ড শুধু মাত্র ব্যাখ্যা জানতে চাইতে পারে।’

এদিকে দায়িত্ব নিয়ে পিসিবির প্রধান নির্বাচকের পদে শহীদ আফ্রিদিকে বসিয়েছেন শেঠি। তিনি সাবেক কোচ মিকি আর্থারকে আবারও পাকিস্তান দলের কোচ করতে চান। এজন্য নতুন করে তার সঙ্গে আলোচনার চেষ্টা চালাচ্ছে পিসিবি।

এই বিষয়ে তিনি আরও বলেছেন, ‘এই মুহূর্তে মিকি ডার্বিশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ। ওর সঙ্গে কথা বলেছি। আগামী ৮-১০ দিনে বিষয়টা পরিষ্কার হয়ে যাবে। নতুন কোচিং দল তৈরি করার ব্যাপারে ওর পরামর্শ চেয়েছি। যখন ও দলের সঙ্গে ছিল তখন অনেক ভাল কাজ করেছে। বাবর আজমকে ওই সাফল্য পেতে সাহায্য করেছে। দলের মধ্যে শৃঙ্খলা এবং ফিটনেস ছিল। আশা করি, আবার ওকে পাওয়া গেলে আমাদের লাভই হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *