বিজ্ঞান ও প্রযুক্তি

টুইটার পেইড সাবস্ক্রিপশন সেবা চালু হলো ভারতে

অবশেষে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার ভারতে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবা চালু করেছে। ভারতে মোবাইল ব্যবহারকারীদের ব্লু টিক পেতে এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবা ব্যবহার করতে প্রতি মাসে ৯০০ টাকা দিতে হবে।

একই সময়ে, প্রতিষ্ঠানটি ৬৫০ টাকার সর্বনিম্ন মূল্যের প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যান প্রকাশ করেছে। মূলত ৬৫০ টাকার প্ল্যানটি ওয়েব ব্যবহারকারীদের জন্য।

গত বছরই টুইটার ব্লুকে নতুন আকারে প্রকাশ করেছিল প্রতিষ্ঠানটি। এর আগে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং জাপান সহ কয়েকটি দেশে চালু হয়েছিল এই সেবা।

তবে টুইটার এখন ভারতেও তার প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবা চালু করেছে। ভারতীয় ব্যবহারকারীরাও টুইটার ব্লু এর সব বিশেষ ফিচার ব্যবহার করতে পারবেন।

কোম্পানির ভাষ্য মতে, পেইড সাবস্ক্রিপশন নেওয়া ব্যবহারকারীরা এডিট টুইট বোতাম, ১০৮০পি ভিডিও আপলোড, রিডার মোড এবং ব্লু টিক সুবিধা পাবেন। সংস্থাটি তার পুরানো যাচাইকরণ প্রক্রিয়াও পরিবর্তন করেছে।

একই সঙ্গে ব্যবহারকারীদের জন্য বার্ষিক পরিকল্পনাও প্রকাশ করা হয়েছে। টুইটার ব্লু সাবস্ক্রিপশনের বার্ষিক মূল্য  ৮৪ ডলার (প্রায় ৬,৮০০ টাকা) রেখেছে। অর্থাৎ এক বছরের জন্য অর্থ প্রদানে ছাড় দেওয়া হয়েছে। টুইটার ওয়েব ব্যবহারকারীদের জন্যও একই মূল্য নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *