খেলাধুলা

বেলজিয়ামকে ২-০ গোলে হারালো মরক্কো

 

প্রথম ম্যাচে ড্র করে ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছিল মরক্কো। দ্বিতীয় ম্যাচে এসে আরেক অঘটন ঘটিয়ে দিলো তারা। এবার তাদের শিকার টুর্নামেন্টের অন্যতম ফেভারিট শক্তিশালী দল বেলজিয়াম। আব্দুলহামিদ সাবিরি ও জাকারিয়া আবোখোলালের গোলে রেড ডেভিলসদের ২-০ গোলে হারিয়ে দিয়েছে মরক্কো।

প্রম থেকে শেষ পর্যন্ত ম্যাচে প্রাধান্য ছিল বেলজিয়ামের। বল পজেশনে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পরাজিত দলটি তারা। অন্যদিকে কিছুটা রক্ষণাত্মক খেলে প্রতি আক্রমণের কৌশলে দারুণ সফল দল মরক্কো।

দ্বিতীয়ার্ধে দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচটি বেশ জমে উঠেছিল। ৫২ মিনিটে হ্যাজার্ডের শট মরক্কোর গেলরক্ষক কর্নারের বিনিময়ে রুখে না দিলে লিড নিতে পারতো গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। ৬৫ মিনিটে বদলি ড্রিয়েস মার্টিনের বক্সের মাথা থেকে নেওয়া শটও ধরে ফেলেন মরক্কোর গোলরক্ষক।

ম্যাচের ৭৩ মিনিটে গোলের দেখা পায় মরক্কো। ডান দিক থেকে পাওয়া ফ্রিকিক থেকে দারুণ শটে গোল করে মরক্কোকে এগিয়ে দেন আব্দুলহামিদ সাবিরি। এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে বেলজিয়াম। ম্যাচের ৮২ মিনিটে পাওয়া কর্নার থেকে ভেসে আসা বলে হেড করেন থমাস জ্যান ভ্যারটোনগার। তবে তা চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

ম্যাচের ৮৫ মিনিটে আক্রমণে যায় মরক্কো। তবে তা আটকে দেন বেলজিয়ামের ডিফেন্ডাররা। অন্যদিকে গোলের জন্য মরিয়া হয়ে মরক্কো রক্ষণে একের পর এক আক্রমণ চালায় বেলজিয়াম।

নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত সময়ে আবারও এগিয়ে যায় মরক্কো। ফের কাউন্টার অ্যাটাক থেকে গোল করে মরক্কোর লিড বাড়িয়ে দেন বদলি নামা জাকারিয়া আবোখোলাল। ২-০ গোলে জয় পায় মরক্কো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *