খেলাধুলা

বিশ্ব ইজতেমায় এসে উচ্ছ্বসিত ক্রিকেটারা

দেশের ক্রিকেট অঙ্গনের পরিচিতমুখ জাভেদ ওমর, সোহরাওয়ার্দী শুভ, শাহাদাত হোসেন রাজীব ও ইলিয়াস সানি। ক্রিকেটের পাশাপাশি সামাজিক নানান কর্মকাণ্ডেও দেখা মেলে তাদের। এর মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ভিন্নভাবে দেখা গেল। মুফতি ওসামার জামাতের সঙ্গী হিসেবে টঙ্গী বিশ্ব ইজতেমার ময়দানে এসেছেন এ ক্রিকেটাররা।

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে শুরু হয়েছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দেশ ও বিদেশের হাজার হাজার মানুষ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিয়েছেন।

চিত্রনায়ক ইমনও ক্রিকেটারদের সঙ্গে মুফতি ওসামার জামাতে যোগ দিয়েছেন। রোববার টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও এ জামাতের সঙ্গে আখেরি মোনাজাতে অংশ নেবেন বলে জানা গেছে।

এ বিষয়ে টাইগারদের সাবেক ওপেনার জাভেদ ওমর জানান, প্রায় সবসময়ই তাবলিগের সঙ্গে সম্পৃক্ত থাকি। ইজতেমার ময়দানটা একটা ব্যতিক্রমী জায়গা। বেফাঁস কথা বলতে পারবেন না। মানুষের প্রতি বিনয়ী হওয়ার এক জীবনমুখী শিক্ষা এখানে। বরাবরই চেষ্টা করছি, তাবলিগে লম্বা সময় দেওয়ার। আমার জন্য দোয়া করবেন।

সোহরাওয়ার্দী শুভ বলেন, ২০০৯ থেকে তাবলিগে যুক্ত হই। তখন থেকেই মুফতি ওসামা তাবলিগের বিভিন্ন প্রোগ্রামে নিয়ে এসেছেন। আমার পেছনে মেহনত করেছেন। উত্তম কথা দিয়ে আহ্বান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *