খেলাধুলা সর্বশেষ

বিশ্বকাপের দ্বিতীয় পর্বে যেতে আর্জেন্টিনার সামনে বাধা পোল্যান্ড

বিশ্বকাপের গ্রুপপর্বে কঠিন সমীকরণের এক লড়াই মাঠে গড়াচ্ছে আজ (বুধবার)। ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হচ্ছে লাতিন পরাশক্তি আর্জেন্টিনা আর ইউরোপের পোল্যান্ড। দুই দলের জন্যই এই ম্যাচটি নকআউটে জায়গা করে নেওয়ার। স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে মহাগুরুত্বপূর্ণ এই লড়াই।

সব মিলিয়ে এখন পর্যন্ত ১১ ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও পোল্যান্ড। যার ছয়টিতে জিতেছে আর্জেন্টিনা, পোলিশরা জিতেছে তিনটিতে। বাকি দুইটি ম্যাচ ড্র হয়েছে। ১৯৬৬ সালে প্রথম মুখোমুখি হয় এই দুই দল। আর সর্বশেষ ২০১১ সালে এক প্রীতি ম্যাচে ২-১ গোলে পোল্যান্ডের কাছে হেরে যায় আর্জেন্টিনা।

ম্যাচের আগে আর্জেন্টিনার হয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন লিসান্দ্রো মার্টিনেজ। তিনি বলেন, ‘আমার মনে হয় শুরুটা কঠিন হবে। সবাই জয়ের জন্য খেলবে। যখন আমরা আক্রমণ করবো তখন তা সফল করতে হবে। পোল্যান্ড অনেক কঠিন প্রতিপক্ষ। তাদের রক্ষণভাগও ভালো করছে। এছাড়া লেভানডোভস্কির মতো খেলোয়াড় আছে। আমরা জানি সে ভালো খেলে থাকে। তাই পুরো ম্যাচজুড়ে রক্ষণভাগ জমাট রাখতে হবে। ম্যাচজুড়ে আমাদের দৃষ্টি রেখে খেলতে হবে।

শেষ ষোলোর সমীকরণ

আজকের ম্যাচে পোল্যান্ডের সাথে ড্র করলেও শেষ ষোলোতে যাওয়ার সুযোগ থাকবে মেসিদের। তবে সেক্ষেত্রে মেক্সিকোর সঙ্গে সৌদি আরবের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে লিওনেল স্ক্যালোনির দলকে। সৌদি আরব মেক্সিকোর সঙ্গে হেরে গেলে। পোল্যান্ডের সাথে ড্র করেও শেষ ষোলোতে যাবে আর্জেন্টিনা।

আর পোল্যান্ডের সাথে হেরে গেলে কোনো সম্ভাবনাই থাকবে না আর্জেন্টিনার। সেখানেই বিশ্বকাপ শেষ হয়ে যাবে মেসি-ডি মারিয়াদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *