বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

বিলম্ব হচ্ছে ঢাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের চারুকলা ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গত ২৯ এপ্রিল অনুষ্ঠিত হয়। এর ফলাফল শুরুতে ২০ মে ও পরে ২৮ মে’র পর প্রকাশ হবে বলে জানানো হয়েছিল। তবে নানা কারণে এখনো ফলাফল প্রকাশ করতে পারেনি কর্তৃপক্ষ। অন্য ইউনিটগুলোর ফল প্রকাশের তারিখও এখনও ঠিক করা হয়নি।

জানা গেছে, ২৮ মে’র পরে ফল প্রকাশের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে নোটিশ দেওয়া হয়েছিল। তবে সেটি সরিয়ে নেওয়া হয়েছে। ফলে চলতি মাসের আর একদিন বাকি থাকায় ফল প্রকাশের সম্ভাবনা কম বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন সোমবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ফল প্রকাশের প্রস্তুত। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো সময় দেয়নি। যে কারণে দেরি হচ্ছে। অন্য ইউনিটগুলোর সঙ্গে ফল প্রকাশ হবে কিনা সেটাও বুঝতে পারছি না।

এর আগে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের সমন্বয়ক এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির জানান, একটা ইউনিটের খাতা দেখা থেকে শুরু করে রেজাল্ট দেওয়া পর্যন্ত ২৬-২৭ দিন লাগে। সে হিসেবে আমরা কাজ এগিয়ে নিচ্ছি। এ সপ্তাহের শেষের দিকে বৃহস্পতিবার বা শুক্রবার ফলাফল প্রকাশের করার কথা ভেবে রেখেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *