খেলাধুলা

বির্তকিত সেই রেফারিকে দ্বায়িত্ব থেকে অব্যাহতি দিলো ফিফা

পান থেকে চুন খসলেই যেন হলুদ কার্ড! আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল ম্যাচে ১৫টি হলুদ কার্ড দেখিয়ে বিতর্কের শিকার হন স্প্যানিশ রেফারি অ্যান্তনিও মাতেউ লাহোজ। গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, তাকে দেশে ফেরত পাঠানো হয়েছে।

ম্যাচ শেষে রেফারির বিরুদ্ধে বিস্তর অভিযোগ করেছেন লিওনেল মেসি ও এমি মার্টিনেজ।মেসি বলেন, রেফারি সম্পর্কে আমি কিছু বলবো না। আমার মনে হয় ফিফার ভেবে দেখা প্রয়োজন, এমন ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত কিনা। এমন রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত নয়, যে কাজটার যোগ্য নয়।

অন্যদিকে মার্টিনেজের অভিযোগ, নেদারল্যান্ডসের জন্য মাতেউ (রেফারি) নিজের সবটা দিয়ে দিয়েছিল। কোনও কারণ ছাড়াই ১০ মিনিট সংযুক্তি সময় দেওয়া হলো। বক্সের বাইরে দু-তিনবার ফ্রিকিক দিলো। ও চাইছিল নেদারল্যান্ডস যাতে গোল করে। ওরা তো ১২ জনে খেলছিল। আশা করছি মাতেউকে আর দেখতে হবে না। জঘন্য রেফারি।

রেফারিকে নিয়ে নানান সমালোচনার পর নড়েচড়ে বসে ফিফা। এ ছাড়া আর্জেন্টিনার ফুটবলার ফেডারেশনের পক্ষ থেকে ফিফার কাছে রেফারির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করা হয়। পরে ফিফার শৃঙ্খলা কমিটি জানায়, বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো থেকে ম্যাতেও লাহোজকে অব্যাহতি দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *