বিশ্ব বিদ্যালয় স্বাস্থ্য ও চিকিৎসা

বিএসএমএমইউর অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ প্রোগ্রামে আবেদন শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের অধীনে ‘অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ প্রোগ্রামে’ আবেদন ফরম পূরণ কার্যক্রম শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ১০ জুন পর্যন্ত। বিএসএমএমইউর ওয়েবসাইটে প্রকাশিত উপরেজিস্ট্রার (শিক্ষা) ডা. জি এম সাদিক হাসান সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের অধীনে স্পাইনাল নিউরোসার্জারি ডিভিশন ও স্কলবেজ নিউরোসার্জারি ডিভিশন কর্তৃক পরিচালিত জুলাই ২০২৩ সেশনে এক বছর মেয়াদি ‘অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ প্রোগ্রাম’ এর জন্য নিম্নে উল্লিখিত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদনের আহ্বান করা যাচ্ছে।

আবেদনের যোগ্যতাঃ
নিউরোসার্জারি বিষয় এমএস/এফসিপিএস ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। বয়স সর্বোচ্চ ৪৫ বছর (৩০-০৬-২০২৩)। সরকারি-বেসরকারি ও বিএসএমএমইউ প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

শর্তাবলীঃ
কোর্সটি সার্বক্ষণিক। নির্বাচিত প্রার্থীদেরকে সার্বক্ষণিকভাবে স্পাইনাল নিউরোসার্জারি ডিভিশন ও স্কলবেজ নিউরোসার্জারি ডিভিশনের সঙ্গে সংযুক্ত থাকতে হবে। কোর্স ফি ১০ হাজার টাকা। নির্বাচিত প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ব্যাংক অ্যাকাউন্টে জমা দিতে হবে।
কোর্স শুরুর সময় স্পাইনাল নিউরোসার্জারি ডিভিশন ও স্কলবেজ নিউরোসার্জারি ডিভিশনের অ্যাকাউন্টে জামানত হিসেবে ১০ হাজার টাকা জমা দিতে হবে।

আবেদনের শুরু ও শেষ তারিখঃ
ফরম ফি বাবদ ২০০ টাকা জমা দিয়ে আজ শনিবার (১৩ মে) থেকে অফিস চলা সময়ে সি-ব্লকের ৫ম তলায় ৫০৬ নম্বর রুম থেকে ফরম সংগ্রহ করা যাবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১০ জুন ২০২৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *