খেলাধুলা

বাজে আচরণ প্রদর্শনের দায়ে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ লেওয়ানডস্কি

ক্লাব ফুটবলে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন লেওয়ানডস্কি। বার্সেলোনার হয়ে বিশ্বকাপের আগে সর্বশেষ ক্লাব ম্যাচে ওসাসুনার বিপক্ষে লাল কার্ড দেখেন বার্সেলোনা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি।  কিন্তু লাল কার্ড দেখানোর পর রেফারির সাথে বাজে আচরণ এবং অঙ্গভঙ্গি প্রদর্শনের দায়ে তাকে আরও তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

ম্যাচের ৩১তম মিনিটেই দ্বিতীয় হলুদ কার্ড দেখেন লেওয়ানডস্কি। তার দল সেই সময় ১-০ গোলে পিছিয়ে ছিলো। লাল কার্ড দেয়ার কারণে মাঠ ত্যাগ করার সময় রেফারি হেসাস গিল মানজানোর উদ্দেশ্যে খুব বাজে অঙ্গভঙ্গি করেন তিনি। নিজের নাক স্পর্শ করে রেফারিকে কী কিছু একটা ইঙ্গিত করেছেন। যা স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে শাস্তিযোগ্য অপরাধ।

নিজের উপর অভিযোগ অস্বীকার করে লেওয়ানডস্কি বলেন,নাক স্পর্শ করে তিনি রেফারিকে ইঙ্গিত করেননি। তিনি দলের কোচ জাভি হার্নান্দেজকেই কিছু একটা বোঝাতে চেয়েছিলেন। তবে, স্প্যানিশ ফুটবল ফেডারেশন তার এই বক্তব্য নাকচ করে দিয়েছে।

তিন ম্যাচ নিষেধাজ্ঞার কারণে ৩১ ডিসেম্বর কাতালান ডার্বিতে এস্পানিওল, অ্যাওয়ে ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং রিয়াল বেটিসের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। বিশ্বকাপের কারণে লা লিগায় এখন ৬ সপ্তাহের বিরতি দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *