বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে এল স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো এর এ১৭কে

স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো দেশের বাজারে নিয়ে এসেছে অপো এ১৭কে। ডিভাইসটি বাংলাদেশের যে কোনো অপো স্টোর থেকে মাত্র ১২ হাজর ৯৯০ টাকায় কেনা যাচ্ছে।

অপো এ১৭কে এ সেগমেন্টের একমাত্র ডিভাইস যেখানে রয়েছে আইপিx৪ পানি প্রতিরোধক প্রযুক্তি। এ ডিভাইস দুইটি রঙে পাওয়া যাচ্ছে – ব্লু ও নেভি ব্লু।

প্রিমিয়াম ফ্ল্যাট এজ ডিজাইনের কারণে এ ডিভাইসটি স্বাচ্ছ্যন্দদায়কভাবে ধরা যায়। ডিভাইসটির পুরুত্ব ৮.৩মিমি এবং এর ওজন ১৮৯ গ্রাম। এছাড়াও ব্যতিক্রমী কোটিং প্রক্রিয়া ডিভাইসটিকে ব্যতিক্রমী করেছে। হ্যান্ডসেটটির নেভি ব্লু রঙের ফ্যাব্রিক টেক্সচার, নীল রঙের রানিং ট্র্যাক ক্যামেরা ডিজাইন এবং ওয়াটার-ড্রপ স্ক্রিনের কারণে ডিভাইসটিকে সব কোণ থেকে অসাধারণ দেখায়। স্ক্র্যাচ-প্রতিরোধক ফিচার এবং নিজস্ব প্রযুক্তি একত্রিতভাবে এ১৭কে ডিভাইসকে এ সেগমেন্টের একটি অসাধারণ স্মার্টফোনে পরিণত করেছে।

অপো এ১৭কে ডিভাইসে ২.৩ গিগাহার্টজ অক্টাকোর হেলিও জি৩৫ প্রসেসর রয়েছে। এছাড়াও ডিভাইসটিতে রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি।

অ্যানড্রয়েড ১২ এর অসাধারণ ফিচার সহ কালারওএস ১২.১ ব্যবহারকারীদের ডিভাইস ব্যবহারের স্বাচ্ছ্যন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করবে।

ডিভাইসটির পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া রয়েছে ৬.৫৬ ইঞ্চি এইচডি কালার রিচ ডিসপ্লে, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিতের সক্ষমতা।

ফোনটি প্রথম দিকে যারা কিনবেন তারা সাকিব আল হাসানের টি-শার্টসহ বিনামূল্যে ইন্টারনেট ডেটা বান্ডেল অফার পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *