বিজ্ঞান ও প্রযুক্তি

বাংলাদেশে আসলো ভিভো ভি২৫

সম্প্রতি বাংলাদেশে বাজারে আসলো ভিভো’র ফ্ল্যাগশিপ ভি২৫ সিরিজের নতুন দুইটি ফোন।৬.৪৪ ইঞ্চির ডিসপ্লের ফোন দুইটির ড্যাশিং লুক, কালার গ্রেডিং ইতোমধ্যেই নজর কেড়েছে ক্রেতাদের। চলুন দেখে নেওয়া যাক এর ফিচার ও স্পেসিফিকেশন।

এতে রয়েছে অ্যামোলেড ডিসপ্লে, যার রেজ্যুলেশন ১০৮০x২৪০৪ পিক্সেল। পাশাপাশি স্মার্টফোনের ফ্ল্যাট ফ্রেম ডিজাইটিতে ব্যবহার করা হয়েছে দুই স্তর বিশিষ্ট ফ্লোলারাইট এজি গ্লাস যা নান্দনিকতার ছোঁয়া দেয়। ভি২৫ সিরিজের বিশেষত্ব হলো এর কালার চেঞ্জিং গ্লাস যা সূর্যের আলোতে এক সেকেন্ডের মধ্যে কালার চেঞ্জ করে ফেলে আর এর স্থায়িত্ব হয় ৩ মিনিট।

ফোনটিতে ৯০হার্জ রিফ্রেশ রেট রয়েছে। মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চলবে ফোনটি, যার কল্যাণে এই ফোনে ৫জি সুবিধা পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২। মডেলটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল এএফ এইচডি পোরট্রেট ফ্রন্ট ক্যামেরা ও ও৬৪মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর ও ২মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর রয়েছে।  ইন-বিল্ট র‍্যাম এর পাশাপাশি ভার্চুয়াল র‍্যাম ব্যবহারের সুযোগ রয়েছে ৮জিবি র‍্যাম পর্যন্ত। এতে ব্যবহার করা হয়েছে ৪ হাজার ৫শ’ অ্যাম্পিয়ার ব্যাটারি সাথে রয়েছে ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জার।

ভিভো ভি২৫ ৫জি এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম পড়বে ৪৭,৯৯৯টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *