বিনোদন

ফের ইউএনডিপির শুভেচ্ছা দূত হলেন জয়া

আগামী দুই বছরের জন্য জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে পুনরায় নিযুক্ত হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী, প্রযোজক এবং উন্নয়ন কর্মী জয়া আহসান। যা এ বছরের ২ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে।

জয়া আহসান ২০২২ সাল থেকে ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন এবং আগামী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছাসেবক হিসেবে ইউএনডিপির সঙ্গে কাজ করবেন।

ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে এই দুই বছরে তিনি মূলত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি-২০৩০ অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

জয়া আহসান বলেন, “আমি পুনরায় ইউএনডিপির শুভেচ্ছাদূত হতে পেরে একদিকে যেমন আনন্দিত, আরেকদিকে ইউএনডিপির সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি।”

তিনি বলেন, “আমি এসডিজি বিষয়ে সচেতনতা বাড়াতে সক্রিয় থাকব।”

জয়া আহসান আরও বলেন, “এসডিজি অর্জনের জন্য মাত্র সাত বছর বাকি আছে। আমাদের এ পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলার জন্য এটাই উপযুক্ত সময়। ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন করতে হলে নাগরিক হিসেবে আমাদের প্রত্যেককে আমাদের নিজেদের ভূমিকা পালন করতে হবে।”

ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার বলেন, “জয়া আহসান শুধু একজন জনপ্রিয় শিল্পী নন, পাশাপাশি সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ। আমরা এমন একজনকে ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়াতে সৌভাগ্যবান।”

লিলার আরও বলেন, “গত এক বছরে তার মাধ্যমে আমাদের কথা দেশ ও দেশের বাইরে মানুষকে আরও বেশি করে পৌঁছানো গেছে এবং ভবিষ্যতে আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে পারব। যা একটি সুন্দর, সুখী এবং সবার জন্য সমান একটি পৃথিবী গড়ে তোলার জন্য সহায়ক হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *