খেলাধুলা সর্বশেষ

প্রথম টেস্টে ভারতের বিপক্ষে ১৮৮ রানে হারলো টাইগাররা

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট হলেও দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ায় টাইগাররা। ওপেনিং জুটিতে রেকর্ড গড়ে জয়ের আভাস দিচ্ছিলেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। কিন্তু শেষ পর্যন্ত বড় ব্যবধানেই হার দেখতে হলো টাইগারদের। ভারতের দেওয়া ৫১৩ রানের টার্গেটের জবাবে ৩২৪ রানেই অলআউট হয়ে গেছে বাংলাদেশ। এর ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ১৮৮ রানে হারল টাইগাররা।

দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান উদ্বোধনী জুটিতে ১২৪ রান তুলে দেওয়ার পর আশায় বুক বেঁধেছিলেন সমর্থকরা। জাকির হাসান তার অভিষেক টেস্টে সেঞ্চুরি করলেন,

এই টেস্টে প্রথম ইনিংসটাই পিছিয়ে দিয়েছিল টাইগারদের। তাদের ১৫০ রানে গুটিয়ে দিয়ে ভারত অলআউট হয় ৪০৪ রানে। উইকেটের অবস্থা দেখে বাংলাদেশকে আর ফলোঅন করায়নি ভারত। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। ফলে বাংলাদেশের সামনে জয়ের রক্ষ্য দাঁড়ায় ৫১৩ রানের।

মিরাজকে সঙ্গে নিয়ে সাকিব শেষ দিনের খেলা শুরু করেছিলেন। লক্ষ‌্য থেকে ২৪১ রান পিছিয়ে দিন শুরু করেন তারা। আজ হারানোর মতো কিছু ছিল না বাংলাদেশের। সাকিব ১০৮ বলে করেন ৮৪ রানের বিধ্বংসী ইনিংস। মারেন চারটি করে চার ও ছক্কা।মনে হচ্ছিল শতরান পেয়ে যাবেন সাকিব। কিন্তু কুলদীপকে বোলিংয়ে এনে সাকিবকে ফেরানোর পথ খুলে দেন রাহুল। তার বল সুইপ করতে গিয়ে বোল্ড হন বাংলাদেশের অধিনায়ক।

অধিনায়ক ফিরে গেলে নুইয়ে পড়ে টাইগারদের ম্যাচ জয়ের স্বপ্ন। মাত্র ৪ রান ব্যবধানেই সাকিবদের দুই উইকেট তুলে ভারতীয় বোলাররা। গোল্ডেন ডাক উপহার দিয়ে এবাদত আর দুই অঙ্কের কোটা পেরুনোর আগেই ফিরেন তাইজুল। শেষ পর্যন্ত ১১৩ দশমিক ২ ওভারে অলআউট ৩২৪ রানে। এতে করে ১-০ তে সিরিজে এগিয়ে গেল ভারতীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *