চাকরি সর্বশেষ

প্রকাশিত হয়েছে ৪১ তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল, উত্তীর্ণের সংখ্যা ১৩ হাজার

৪১তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে পিএসসি। এবার মোট ১৩ হাজার প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে ফল প্রকাশ করা হয়। প্রায় এক বছর পর ফল প্রকাশ করেছে পিএসসি। গতবছর ডিসেম্বরে লিখিত পরীক্ষা নেওয়া হয়েছিল।

বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে পিএসসি জানায়, বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪ অনুসরণে ৪১তম বিসিএস পরীক্ষা-২০১৯ এর লিখিত পরীক্ষায় সাময়িকভাবে ১৩ হাজার জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

২০২১ সালের আগস্ট মাসের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরাই লিখিত পরীক্ষায় অংশ নেন। ২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০১৯ সালের ২৭ নভেম্বর পিএসসি ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করলে এতে চার লাখ প্রার্থী আবেদন করেন

বিজ্ঞপ্তি অনুযায়ী,  সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষায় ৯০৫ জন এবং কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেওয়া হবে। শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে। প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *