খেলাধুলা

পেলের স্মরণে তার নাম লেখা জার্সি পড়ে মাঠে নামবে ব্রাজিল

কাতারের মাটিতে হেক্সা মিশন নিয়ে পা রেখেছিল ব্রাজিল। তবে ব্যর্থতার চাদর গায়ে জড়িয়ে বিশ্বমঞ্চ থেকে বিদায় নিয়েছিল পাঁচবারের সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ব্যর্থতার কথা ভুলে নতুনরূপে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মরক্কোর তানজিয়ের শহরের ইবনে বতুতা স্টেডিয়ামে রোববার (২৬ মার্চ) ভোরে মাঠে নামবে ব্রাজিল।

কাতার বিশ্বকাপ বিরতি শেষে এবারই প্রথম মাঠে নামবে সেলেসাওরা। তবে আরও একটি কারণে ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। কারণ, গেল বছরের ২৯ ডিসেম্বর ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের মৃত্যুর পর এটাই ব্রাজিলের প্রথম ম্যাচ। এই ম্যাচের মধ্য দিয়েই ফুটবলের বরপুত্রকে স্মরণ করবে সেলেসাওরা, এজন্য বেশি কিছু আয়োজনও রাখা হয়েছে দ্য আটলাস লায়ন্সদের বিপক্ষের ম্যাচে।

পেলের স্মরণে ম্যাচের আগে এক মিনিট সম্মান প্রদর্শনসহ মাঠের চারপাশে বিজ্ঞাপনের হোর্ডিং বোর্ডে পেলের ছবিও শোভা পাবে। এ ছাড়া সেলেসাওদের জার্সিতেও পেলে থাকছেন। আর প্রতিটি ফুটবলারের নাম ও জার্সির নম্বরের নিচে পেলের নাম লেখা থাকবে।

এ বিষয়ে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি এদনালদো রদ্রিগেজ জানিয়েছেন, পেলে সর্বকালের সেরা ফুটবলার এবং সিবিএফ তাকে সব সময়ই স্মরণে রাখবে। এটা তার প্রাপ্য। আমার (সভাপতি মেয়াদ) মেয়াদে পেলেকে সব সময়ই স্মরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *