বিনোদন

পাঠানকে বয়কটের ডাক এবার উলামা পরিষদের

শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন জুটির ‘পাঠান’ ছবির মুক্তি আটকে দেওয়ার দাবি তুলেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির একাংশ। একই দাবি মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্রের। তিনি বলেন, গেরুয়া বিকিনি পরে ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন দীপিকা। তাই মধ্যপ্রদেশে এ ছবির মুক্তি আটকে দেওয়া উচিত।

এবার সেই একই দাবি তুলল মধ্যপ্রদেশ উলামা বোর্ড। মুসলিম এই সংগঠনটির বক্তব্য, মধ্যপ্রদেশে শাহরুখ-দীপিকার ‘পাঠান’-এর মুক্তি আটকে দেওয়া উচিত। পাশাপাশি বয়কট করা উচিত এই ছবিকে। বোর্ডের সভাপতি সৈয়দ আনাস আলি সংবাদমাধ্যমকে বলেন, ‘পাঠান’ চূড়ান্ত অশ্লীল। তাই এই ছবির প্রদর্শন হওয়া উচিত নয়।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) উলামা বোর্ডের সভাপতি ভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, এ সিনেমা মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত আনতে পারে। শুধু মধ্যপ্রদেশ নয়, গোটা ভারতেই যাতে সিনেমা মুক্তি না পায়, তার ব্যবস্থা করতে হবে বলে দাবি উঠেছে।

মূলত এই সংগঠনের আপত্তি ‘পাঠান’ নামটি নিয়ে। উলমা বোর্ডের সভাপতি সৈয়দ আনাস আলির ভাষ্য, মুসলিম সম্প্রদায়ের মধ্যে পাঠান অত্যন্ত সম্মানীয়। এই সিনেমার নাম ও সিনেমায় যে পোশাকে নারীরা দৃশ্যায়িত হয়েছেন, তাতে পাঠানদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। যদি একান্তই এই সিনেমা মুক্তি পায়, তাহলে নাম পরিবর্তন আবশ্যক। পাল্টে দিতে হবে শাহরুখের চরিত্রের নাম। মানতে হবে অন্যান্য শর্তও। অন্যথায় আইনি পথে হাঁটবে এই সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *