বিনোদন

‘পরাণ’ এবার কানাডায়

গেল বছর জুলাইয়ে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহানের সিনেমা ‘পরাণ’। রায়হান রাফির পরিচালনায় এটি দারুণ প্রশংসিত হয় দর্শকমহলে।

টানা পাঁচ মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন প্রেক্ষাগৃহে দেখা মেলে সিনেমাটির। শুধু তাই না, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার মতো দেশেও ‘পরাণ’ মুক্তি পায় এবং বাঙালি দর্শকের হৃদয় জয় করে নেয়।

অথচ ‘পরাণ’র মুগ্ধতা থেকে বঞ্চিত ছিলেন কানাডায় বসবাসরত বাঙালিরা। তাদের অনুরোধ- কানাডাতেও যেন সিনেমাটি মুক্তি দেওয়া হয়। অবশেষে পূরণ হচ্ছে তাদের স্বপ্ন। আগামী ৩ ফেব্রুয়ারি কানাডার ১২টি শহরের সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘পরাণ’। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা রায়হান রাফি।

তিনি জানান, প্রথম সপ্তাহে কানাডার টরন্টো, মন্ট্রিয়েল, হ্যালিফ্ল্যাক্সসহ ১২ শহরের ১২টি থিয়েটার হলে দেখা যাবে ‘পরাণ’। দ্বিতীয় সপ্তাহে আরও দুটি নতুন শহর যুক্ত হওয়ার কথা রয়েছে। সেখানে সিনেমাটি পরিবেশনা করছে বায়স্কোপ।

‘পরাণ’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। আরও আছেন রোজী সিদ্দিকী, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, লুৎফর রহমান জর্জ, মিলি বাশার প্রমুখ।

সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজির দাবি, ‘পরাণ’ নির্মিত হয়েছে ৮৩ লাখ টাকায়। মুক্তির পর এটি কয়েক কোটি টাকা ব্যবসা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *