ফলাফল সরকারি বিশ্ববিদ্যালয়

পঞ্চদশ বিজেএস পরীক্ষার সেরা ১০ এ অধিকাংশই ঢাবির

পঞ্চদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফল অনুযায়ী সেরা ১০ জনের ৬ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী।

জানা যায়, পঞ্চদশ বিজেএস পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন ঢাবির আইন বিভাগের ৪৪ ব্যাচের রুবাইয়াত হাসান শাওন। তিনি বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি যশোর জেলায়।

সহকারী জজ পরীক্ষায় তৃতীয় হয়েছেন ঢাবির আইন বিভাগের ৪৫ ব্যাচের স্বপন হোসাইন। তিনি হাজী মুহাম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষার্থী। তাঁর জন্ম পাবনা জেলায়। ২০১৭ সালে তিনি আতাইকুলা সড়াডাঙ্গী আলিম (মডেল) মাদ্রাসা থেকে এইচএসসি (আলিম) পাস করেছেন। বর্তমানে তাঁর এলএলএম চলমান রয়েছে।

মেধাতালিকায় চতুর্থ স্থান অর্জন করেছেন এ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪৩ ব্যাচের মো. মোজাম্মেল হক। তিনি বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তিনি ব্রাহ্মণবাড়িয়ার সন্তান। ২০১৫ সালে রাজধানীর নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন।

মেধাতালিকায় সপ্তম হয়েছেন ঢাবির আইন বিভাগের ৪২ ব্যাচের মোহাম্মদ আরিফ। তাঁর জেলা চট্টগ্রামে। ২০১৪ সালে তিনি চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন।

এ পরীক্ষায় অষ্টম হয়েছেন ঢাবির আইন বিভাগের ৪৩ ব্যাচের মোতালেব হোসেন। তাঁর জন্ম বগুড়া জেলায়। ২০১৫ সালে তিনি বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে এইচএসসি পাস করেছেন।

উক্ত পরীক্ষায় মেধাতালিকায় নবম হয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪২ ব্যাচের তারেক আজম। তাঁর জন্ম কক্সবাজার জেলায়। ২০১৩ সালে তিনি চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *