খেলাধুলা

নিখোঁজ সেই ঘানার ফুটবলারকে পাওয়া গেছে

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিখোঁজ ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুকে পাওয়া গেছে। ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে ছিলেন তিনি।

পর্তুগিজ স্পোর্টস সাইট ‘এ বোলা’র জানিয়েছে, ভূমিকম্পের ঘটনায় ৩১ বছর বয়সী এই ফুটবলার ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে ছিলেন। জরুরি উদ্ধারকর্মীরা তাকে সেখান থেকে উদ্ধার করে। শ্বাস-প্রশ্বাসে সমস্যা ও হাত-পায়ে আঘাত থাকায় বর্তমানে তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এ সাইটটি হাসপাতালে আতসুর কোনো ছবি দিতে পারেনি।

তুরস্ক-সিরিয়ায় শক্তিশালী দুটি ভূমিকম্পে সবশেষ খবর অনুযায়ী তিন হাজার ৬০৯ জনের প্রাণহানি ঘটেছে। দুটি ভূমিকম্পের প্রথমটি স্থানীয় সোমবার (৬ এপ্রিল) ভোর রাত ৪টা ১৭ মিনিটে আঘাত হানে। এর উৎপত্তিস্থল ছিল সিরিয়া সীমান্তবর্তী গাজিয়ানতেপ শহরের কাছে। রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিল ৭ দশমিক ৮। দ্বিতীয়টি আঘাত হানে দুপুরের দিকে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৬।

এর আগে আতসু নিখোঁজ হওয়ার পর তার সাবেক ক্লাব নিউক্যাসল টুইটারে তার জন্য প্রার্থনা করে একটি পোস্ট দেয়। টুইটারে নিউক্যাসল জানায়, ক্রিশ্চিয়ান আতসুর জন্য প্রার্থনা করুন। যেন কিছু ভালো খবর পাওয়া যায়।

টুইটারে ক্লাবটি আরও জানায়, আতসু নিউক্যাসলে পাঁচটি মৌসুম কাটিয়েছেন। প্রথমবার ২০১৬ সালে চেলসি থেকে লোনে যোগদান করেন তিনি। আতসু ক্লাবটিকে প্রিমিয়ার লিগে প্রমোশন জিততে সাহায্য করেন।

আতসু বর্তমানে তুর্কি ক্লাব হাতায়স্পরের হয়ে খেলছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *