খেলাধুলা

নারী টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

আজ শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান, যেখানে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। যারা বিশ্বকাপ শুরু করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। বাংলাদেশও চায় জয় দিয়ে আসর শুরু করতে। বিশ্ব মঞ্চে যে জয়ের জন্য গত নয় বছর ধরে অপেক্ষায় মেয়েরা। কেপটাউনে রাত এগারটায় শুরু হবে ম্যাচ। যে ম্যাচে বাংলাদেশের জন্য টার্নিং পয়েন্ট হতে পারেন একজন লঙ্কান।

শত্রুর গোপন খবর ফাঁস করে দিতে বাংলাদেশের আছেন হাসান তিলকারত্নে। মাত্র কদিন আগেও ছিলেন লঙ্কানদের কোচ। প্রতিপক্ষের শক্তি-দুর্বলতার খবর এখন বাংলাদেশের সবচেয়ে ভালো জানা। সেটাই দু’দলের মাঝে হতে পারে ব্যবধান।

বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, আমরা শ্রীলঙ্কান কোচকে নিয়েছি আমাদের জন্য। তাই তাদের শক্তি ও দুর্বলতার কথা কিন্তু আমরা জানি। মোটামুটি আমরা সেভাবেই প্ল্যান করেছি। এখন শুধু মাঠে প্রয়োগের পালা।

শ্রীলঙ্কান অধিনায়ক চামারি আতাপাত্তু বলেন, আমাদের সাবেক কোচ এখন বাংলাদেশের কোচ। তিনি আমাদের সিক্রেট জানেন। তবে আমরা আমাদের প্ল্যান ও শক্তির উপর ভরসা রাখতে চাই।

প্রথম ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চমক জাগানো শুরু করেছে শ্রীলঙ্কা। সেই তুলনায় বাংলাদেশ কিছুটা পিছিয়ে। শুধু যে প্রস্তুতি ম্যাচে ভারত, পাকিস্তানের কাছে হেরেছে তা নয়, বিশ্বকাপেই গত তিন আসরে জয়শূন্য।

বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, চার বিশ্বকাপ খেলছি। কিন্তু ২০১৪ ছাড়া জিততে পারিনি। আমরা প্রথমে একটা ম্যাচ জিততে চাই এবং সেটা পুরো টুর্নামেন্টে ছড়িয়ে দিতে চাই। তারপরের লক্ষ্য সেমিফাইনাল খেলতে চাই।

মাত্র কদিন আগে বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে হারিয়ে গেছে শ্রীলঙ্কা। এশিয়া কাপের মঞ্চের সেই জয় উদ্দীপ্ত করছে লঙ্কান নারীদের। বাংলাদেশের স্পিন নিয়ে প্রতিপক্ষের চিন্তা থাকলেও নিগার সুলতানা তাকিয়ে দলগত লড়াইয়ের দিকে।

বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, আমরা প্র্যাকটিস ম্যাচ ভালো করতে পারিনি। সেখানে অনেকগুলো পজিটিভ দিক ছিল, যদি সেগুলো গ্রহণ করে মূল ম্যাচে খেলতে পারি তাহলে আমাদের জন্য ভালো কিছুই হবে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে কদিন আগে যুব বিশ্বকাপ মাতিয়ে রাখা চার জন আছেন বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *