কলেজ বার্তা

নটরডেমে আয়োজিত হলো ২৪তম ব্যাচের নবীনবরণ

আদর্শ, সুশিক্ষা ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্বান এবং করপোরেট চ্যালেঞ্জ জয় করার দৃঢ় প্রত্যয় নিয়ে নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ অনুষ্ঠিত হলো ২৪তম ব্যাচের নবীনবরণ। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ নবীনবরণ হয়। এ দিন বর্ণিল সাজ ও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি নবীনবরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক কায়সার হক। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ফাদার লেনার্ড শংকর রোজারিও, বিভিন্ন অনুষদের প্রধান, প্রশাসনিক, অ্যাকাডেমিক ও নন অ্যাকাডেমিক স্টাফ, নবীন শিক্ষার্থী ও অভিভাবকরা।

অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং প্রধান অতিথি জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন। এসময় জাতীয় সংগীত পরিবেশন করেন শিক্ষার্থীরা। এরপর অতিথিসহ শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উপাচার্য তার স্বাগত বক্তব্যে নবীন শিক্ষার্থীদের উষ্ণ অভিনন্দন জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হলো নিজেকে আবিষ্কারের জায়গা। এখানে নিজের ভবিষ্যত গঠনের জন্য চারটি বছর পাবে। আমি তোমাদের অনুরোধ করবো, এ চার বছর যথাযথভাবে কাজে লাগিয়ে জীবন, সমাজ ও টেকসই দেশ গড়ার কাজে সহযোগিতা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *