বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

দ্রুত মূল ফটক নির্মানের দাবিতে বেরোবিতে আন্দোলন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বাস আটকে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় অন্তত ৪৫ মিনিট বিশ্ববিদ্যালয়ের পরিবহন আটকে রাখেন তারা। এতে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ শিক্ষার্থীদের।

বুধবার (১৬ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূলফটকে বাস আটকে রেখে বিক্ষোভ করেন তারা। বিক্ষোভে হাতে গোনা ১৫-২০ জন শিক্ষার্থী অংশ নেন।

শিক্ষার্থীরা জানায়, সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের মূলফটক দ্রুত নির্মাণের দাবিতে বিক্ষোভ শুরু করে কতিপয় শিক্ষার্থীরা। বিকেল ৩টার দিকে শিক্ষার্থীদের বাস বিভিন্ন রুটে চলাচল শুরু করলে মূলফটকের সামনে তারা বাস আটকে দেয়। এতে অন্তত ৩০০ শিক্ষার্থী ভোগান্তিতে পড়েন।

বাসের অপেক্ষায় থাকা রসায়ন বিভাগের শিক্ষার্থী নিশান বাবু জানান, আমি টিউশন থেকে ফেরার পথে ৩০ মিনিট অপেক্ষা করার পরও বাস আসেনি। অনেকক্ষণ অপেক্ষা করে বাস না পেয়ে অটোতে করে মেসে ফিরতে হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি তৈরি করে কোনো রকম আন্দোলন না করার আহ্বান জানাচ্ছি। যদি কেউ শিক্ষার্থীদের ভোগান্তিতে ফেলে আন্দোলন করে তাহলে এর দায় তাদের নিতে হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *