কলেজ বার্তা

দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থীদের মধ্যে রেজিস্ট্রেশন কার্ড বিতরন শুরু

দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের মূল রেজিস্ট্রেশন কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে আজ রোববার (৪ জুন) থেকে। রেজিস্ট্রেশন কার্ড বিতরণ কার্যক্রম চলবে ১৫ জুন পর্যন্ত। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এ–সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের মূল রেজিস্ট্রেশন কার্ড ৪ থেকে ১৫ জুন পর্যন্ত বিতরণ করা হবে। এ জন্য উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে রেজিস্ট্রেশন কার্ড গ্রহণের আবেদনপত্রসহ নির্ধারিত সময়ের মধ্যে কলেজ শাখা থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের মূল রেজিস্ট্রেশন কার্ড গ্রহণের জন্য বলা হয়েছে। বিতরণ করা রেজিস্ট্রেশন কার্ডে বিষয়, বিভাগ বা ছবিতে ভুল থাকলে সংশোধনের জন্য মূল রেজিস্ট্রেশন কার্ডসহ আবেদন (ছবি সংশোধনের ক্ষেত্রে শিক্ষার্থীর ছবি সিডিতে জেপিইজি ফরম্যাটে) ২৫ জুনের মধ্যে কলেজ শাখায় জমা দিতে অনুরোধ করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশন কার্ড বিতরণের ক্ষেত্রে ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, গোপালগঞ্জ ও মানিকগঞ্জ জেলায় ৪ থেকে ৬ জুন; টাঙ্গাইল, নরসিংদী, কিশোরগঞ্জ ও মাদারীপুর জেলায় ৬ থেকে ৮ জুন এবং গাজীপুর, মুন্সিগঞ্জ ও ঢাকা জেলায় ৮ থেকে ১২ জুন বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *