বিজ্ঞান ও প্রযুক্তি

ত্রিমাত্রিক অ্যাভাটার নিয়ে এল হোয়াটসঅ্যাপে

ত্রিমাত্রিক অ্যাভাটার (চেহারার আদলে ছবি বা ইমোজি) ব্যবহারের সুযোগ চালু করেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এ সুবিধা কাজে লাগিয়ে চাইলেই হোয়াটসঅ্যাপ প্রোফাইলে নিজেদের চেহারার আদলে ত্রিমাত্রিক অ্যাভাটার ব্যবহার করা যাবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন। আজ বুধবার এক ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছেন হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

ত্রিমাত্রিক অ্যাভাটার সুবিধা চালুর জন্য বেশ কয়েক মাস ধরেই কাজ করছিল হোয়াটসঅ্যাপ। এ জন্য নির্দিষ্ট ব্যবহারকারীদের পরীক্ষামূলকভাবে অ্যাভাটার ব্যবহারের সুযোগও দেয় অ্যাপটি। পরীক্ষা কার্যক্রম সফল হওয়ায় এবার সব ব্যবহারকারীর জন্য অ্যাভাটার ব্যবহারের সুযোগ চালু করা হলো।
হোয়াটসঅ্যাপ জানিয়েছে, অ্যাভাটার তৈরির জন্য ৩৬টি স্টিকার তৈরি করা হয়েছে। স্টিকারগুলো কাজে লাগিয়ে সহজেই নিজের চেহারার আদলে অ্যাভাটার তৈরি করা যাবে। অ্যাভাটারগুলো প্রোফাইল ছবিতে ব্যবহারের পাশাপাশি স্টিকার হিসেবেও পাঠানো যাবে।

অ্যাভাটার সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপের প্রোফাইল ফটো সেটিংস অপশনে ‘ইউজ অ্যাভাটার’ মেন্যু দেখা যাবে। অপশনটিতে ক্লিক করে প্রোফাইলে থাকা ছবির আদলে নিজের অ্যাভাটার তৈরি করা যাবে।

সূত্র: টেক ক্রাঞ্চ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *