বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

ঢাবির কলা ইউনিটের ফলাফল প্রকাশ এই সপ্তাহেই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল চলতি সপ্তাহেই প্রকাশ করা হবে। আগামী বৃহস্পতি অথবা শুক্রবার এ ফলাফল প্রকাশ করা হতে পারে। তবে চারুকলা ইউনিটের সঙ্গে একদিনে ফলাফল প্রকাশের সম্ভাবনা নেই বলে কলা ইউনিট সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এ বিষয়ে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের সমন্বয়ক এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির আজ রোববার (২৮ মে)  বলেন, একটা ইউনিটের খাতা দেখা থেকে শুরু করে রেজাল্ট দেওয়া পর্যন্ত মোটামুটি ২৬-২৭ দিন লাগে। সে হিসেবে আমরা কাজ এগিয়ে নিচ্ছি। এ সপ্তাহের শেষের দিকে বৃহস্পতিবার বা শুক্রবার আমরা রেজাল্ট প্রকাশ করার কথা ভেবে রেখেছি।

চারুকলা ইউনিটের সঙ্গে একদিনে ফলাফল প্রকাশিত হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না তাদের সঙ্গে আমাদের কোনো সমন্বয় হয়নি। দু’টি আলাদা ইউনিট। ফলাফলও আলাদাভাবেই প্রকাশিত হবে।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয় গত ২০ মার্চ। চারটি ইউনিটে পাঁচ হাজার ৯৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৯৮ হাজার ৪৩০ জন।

ঢাবি ভর্তি কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের দুই হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে এক লাখ ২২ হাজার ৮৮২টি। একটি আসনের বিপরীতে লড়াই হচ্ছে প্রায় ৪২ জন শিক্ষার্থীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *