বিদ্যালয় বার্তা

ঢাকা বোর্ডের এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরন শুরু কাল থেকে

আগামীকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) থেকে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু হবে। আগামী মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) পর্যন্ত প্রতিষ্ঠান প্রধান বা প্রাধিকার প্রাপ্ত শিক্ষকদের কাছে ২০২২সালের এসএসসি উত্তীর্ণদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

ঢাকা বোর্ড জানিয়েছে, আগামী ৬ ও ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকা বোর্ডের ৩নং ভবনের চতুর্থ তলায় এসএসসির একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। ট্রান্সক্রিপ্ট এ কোন ভুল পরিলক্ষিত হলে সাত দিনের মধ্যে বোর্ডে আবেদন করতে হবে।

আগামী ৬ ফেব্রুয়ারি ঢাকা মহানগর, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার পরীক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। আর ৭ ফেব্রুয়ারি ঢাকা জেলা, নরসিংদী, মানিকগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার স্কুলগুলোর এসএসসি উত্তীর্ণদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

এক বিজ্ঞপ্তিতে ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছে, প্রতিষ্ঠান প্রধান বা প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকদের মাঝে ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। শিক্ষক ছাড়া কোনো অফিস সহায়ক বা কর্মচারীকে এসএসসির ট্রান্সক্রিপ্ট দেয়া হবে না।

ভারপ্রাপ্ত প্রতিষ্ঠান প্রধান বা তার প্রাধিকারপ্রাপ্ত কোন শিক্ষককে একাডেমিক ট্রান্সক্রিপ্ট নিতে ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের কপি বা ট্রান্সক্রিপ্ট গ্রহণের আবেদনের ওপর ম্যানেজিং কমিটির সভাপতির বা সংশ্লিষ্ট উপজেলা নিবার্হী কর্মকর্তা প্রতিস্বাক্ষর আনতে হবে। তা না হলে শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে না বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *