চাকরি

ঢাকা বিআরটি তে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

শতভাগ সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠান ঢাকা বাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড (ঢাকা বিআরটি) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

পদের নাম: ব্যবস্থাপনা পরিচালক

পদসংখ্যা:

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ৫-এর স্কেলে ৩.৫ বা ৪-এর স্কেলে ২.৫ সিজিপিএ বা সমমানের ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। অথবা সড়ক পরিবহনসংক্রান্ত কোনো বিষয়ে অনুরূপ সিজিপিএ বা সমমানের স্নাতক ডিগ্রি কিংবা অনুরূপ সিজিপিএ বা সমমানের ফিন্যান্স, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ম্যানেজমেন্ট অথবা ইকোনমিকস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি। তবে শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য নয়। অন্যূন ২০ বছর কর্ম-অভিজ্ঞতা, এর মধ্যে অন্যূন ৩ বছর ঊর্ধ্বতন ব্যবস্থাপনা পদে কর্ম–অভিজ্ঞতাসহ অংশীদারি নেতৃত্ব প্রদানে সক্ষমতা থাকতে হবে। সড়ক পরিবহন খাতে অভিজ্ঞ প্রার্থী অগ্রগণ্য।

বয়স: সর্বোচ্চ ৬০ বছর

চাকরির ধরন: প্রাথমিকভাবে এক বছরের জন্য শিক্ষানবিশ হিসেবে নিয়োগ দেওয়া হবে। চাকরিকাল সন্তোষজনক হলে পর্ষদের সিদ্ধান্তক্রমে চাকরির মেয়াদ সর্বোচ্চ পাঁচ বছর পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে।

মূল বেতন: ১,৭৫,০০০ টাকা (কোম্পানি গ্রেড-১)

অন্যান্য সুযোগ-সুবিধা: মূল বেতনের ৫০শতাংশ বাড়িভাড়া ভাতা, উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, চিকিৎসা ভাতা, যৌথ বিমা, সার্বক্ষণিক গাড়ির সুবিধা, টেলিফোন ভাতা, ভবিষ্য তহবিল, গ্র্যাচুইটি, পেনশন, বার্ষিক বেতন বৃদ্ধি ইত্যাদিসহ অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

আবেদন যেভাবে:
আবেদনের সঙ্গে প্রার্থীদের জীবনবৃত্তান্ত; শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ; পাসপোর্ট সাইজের সদ্য তোলা তিন কপি রঙিন ছবি; জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ; নাগরিকত্ব সনদ; চারিত্রিক সনদের (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা প্রদত্ত) এক কপি সত্যায়িত ছায়ালিপি সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীর বর্তমান ও স্থায়ী ঠিকানা (ইংরেজি ও বাংলা), মুঠোফোন নম্বর ও ই-মেইল আইডি উল্লেখ করতে হবে। আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে। সরাসরি কোনো আবেদন গ্রহণ করা হবে না। সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান অথবা সরকারি মালিকানাধীন কোম্পানিতে চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য ঢাকা বিআরটির ওয়েবসাইট, এই ওয়েবসাইট বা এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদন ফি:
আবেদন ফি বাবদ অফেরতযোগ্য ১,০০০ টাকা ‘ঢাকা বিআরটি কোম্পানি লিমিটেড’-এর অনুকূলে পে-অর্ডার করতে হবে। পে-অর্ডারের কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:
কোম্পানি সচিব, ঢাকা বাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড (ঢাকা বিআরটি), বাসা নম্বর-০৪, সড়ক নম্বর-২১, সেক্টর-০৪, উত্তরা, ঢাকা-১২৩০।

আবেদনের শেষ সময়: ১৫ মে ২০২৩, বিকেল চারটা পর্যন্ত।

সূত্রঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *