বিশ্ব বিদ্যালয় মেডিক্যাল সর্বশেষ

ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ফল প্রকাশ হতে পারে রবিবার

গত শুক্রবার দেশের সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের (বিডিএস) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রাজধানী ঢাকার পাঁচটি কেন্দ্রসহ দেশের ১২টি কেন্দ্রের ১৬টি ভেন্যুতে একযোগে এ পরীক্ষা নেওয়া হয়।

এ বছর ডেন্টালে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৬৮ জন শিক্ষার্থী। আগামী রবিবার বিকেলে এই পরীক্ষার ফল প্রকাশ করার প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আবুল বাশার মো. জামাল বলেন, ডেন্টাল পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, আগামীকাল শনিবারের মধ্যে ফল প্রস্তুত হয়ে যাবে। সবকিছু ঠিক থাকলে আগামী রবিবার ফল প্রকাশ হতে পারে

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছর ডেন্টালে ভর্তির জন্য ৩৭ হাজার ৫২৮ জন শিক্ষার্থী আবেদন করেন। সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটের সংখ্যা ৩৫টি এবং আসন ১ হাজার ৯৫০টি। এর মধ্যে সরকারি একটি ডেন্টাল কলেজ ও আটটি ডেন্টাল ইউনিট মিলে মোট নয়টি কলেজ ও ইউনিটে আসন রয়েছে ৫৪৫টি।

বেসরকারি ১২টি ডেন্টাল কলেজ ও ১৪টি ইউনিট মিলে মোট ২৬টি কলেজ ও ইউনিটে আসন রয়েছে ১ হাজার ৪০৫টি। পরীক্ষার্থীদের প্রথম লক্ষ্য থাকে সরকারি ডেন্টাল কলেজ। সে হিসেবে এবার প্রতিটি আসনের বিপরীতে ৬৮ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছেন। তবে সরকারি ও বেসরকারি মিলে এবার প্রতি আসনের জন্য ১৯ জন শিক্ষার্থী লড়ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *