বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

টুইটারে নিয়োগ হলো নতুন সিইও

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারের মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দিয়েছেন। কথা রাখলেন তিনি। কোম্পানির নতুন দায়িত্বে এসেছেন লিন্ডা ইয়াক্কারিনো। নিজেই বিষয়টি মাইক্রো ব্লগিং প্লাটফর্মে জানিয়েছেন তিনি।

টুইটারের নতুন সিইও লিন্ডা ইয়াক্কারিনো এর আগে এনবিসিইউনিভার্সাল মিডিয়ার গ্লোবাল অ্যাডভার্টাইজিং ও পার্টনারশিপ বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইলন মাস্ক গত বছরের অক্টোবরে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার অধিগ্রহণের পর কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে আসীন হন। সিইওর পরিবর্তে এখন টুইটারের চিফ টেকনোলোজি অফিসার পদে থাকবেন মাস্ক।

মাস্ক বলেছেন, আমি লিন্ডা ইইয়াক্কারিনোকে টুইটারের নতুন সিইও হিসেবে স্বাগত জানাতে পেরে আনন্দিত! লিন্ডা কোম্পানির প্রাথমিকভাবে ব্যবসায়িক বিষয়গুলো দেখবে। অন্যদিকে আমি প্রোডাক্ট ডিজাইন ও নতুন প্রযুক্তির দিকে নজর রাখব। লিন্ডার সঙ্গে কাজ করার জন্য উন্মুখ রইলাম। এই প্ল্যাটফর্মটিকে X অর্থাৎ সবকিছুর অ্যাপে রূপান্তরিত করতে চাই ।

গত অক্টোবরে মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলার দামে টুইটার কেনেন। তবে টুইটার কেনার পর তিনি কোম্পানিতে ব্যাপক পরিবর্তন আনেন। শীর্ষ পর্যায়ের নির্বাহীদের তিনি চাকরিচ্যুত করেন। নিজেই সিইওর দায়িত্ব গ্রহণ করেন। পাশাপাশি তিনি গণহারে কর্মীও ছাঁটাই করেন।

ওয়াল স্ট্রিট জার্নাল বলছে, মাস্কের পরিবর্তে সংস্থার দায়িত্ব নিতে চলেছেন লিন্ডা ইয়াক্কারিনো। সিইওর পরিবর্তে টুইটারের চিফ টেকনোলোজি অফিসার পদে থাকবেন মাস্ক। টুইটারের সোশ্যাল মিডিয়ার সমস্ত দায়িত্বও সামলাবেন তিনি।

লিন্ডা ইয়াক্কারিনো কে?
লিন্ডা ইয়াক্কারিনো ২০১১ সাল থেকে এনবিসিইউনিভার্সালে সাথে যুক্ত। তিনি কোম্পানির গ্লোবাল এইড অ্যান্ড পার্টনারশিপে প্রেসিডেন্ট হিসেবে কাজ করেন। লিন্ডা হলেন এনবিসিইউনিভার্সালের টপ অ্যাডভার্টাইজিং সেলস এক্সিকিউটিভ। এর আগে লিন্ডা বিনোদন ও ডিজিটাল বিজ্ঞাপন বিভাগেও কাজ করেছেন। লিন্ডা টার্নারে ১৯ বছর ধরে কাজ করেছেন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, সিইও, বিজ্ঞাপনের প্রধান হিসাবে কাজ করেছেন।

পেন স্টেট ইউনিভার্সিটি থেকে পড়াশোনা সেরেছেন লিন্ডা। লিবারেল আর্টস ও টেলি কমিউনিকেশন পাঠ্য় বিষয় ছিল তার। মনে করা হচ্ছে, টুইটারের মতো মাইক্রো ব্লিগং প্লাটফর্মে তাই লিন্ডাকেই বেছে নিতে চাইছেন মাস্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *