আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি

টুইটারের সিইও পদ থেকে সরে দাঁড়ালেন এলন মাস্ক

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) এ পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

তার কি টুইটার থেকে পদত্যাগ করা উচিত? ব্যবহারকারীদের রোববার এই প্রশ্ন করেছিলেন এলন মাস্ক। তিনি বলেছিলেন, ব্যবহারকারীরা যে জবাব দেবেন, তা ভাল হোক বা মন্দ —তা মেনে নেবেন তিনি। সোমবার ভোট দেওয়া সাড়ে ৫৭ শতাংশ মানুষই তাকে আর প্ল্যাটফর্মটির প্রধান হিসেবে দেখতে চান না বলে সাফ জানিয়েছেন।

ইলন মাস্ক টুইট করে বলেছেন ‘ দায়িত্ব নেওয়ার মতো কাউকে পেলে এ পদ থেকে পদত্যাগ করবো। আমি শুধু সফটওয়্যার ও সার্ভার টিমে কাজ করবো।’

গত অক্টোবরে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেন গাড়ি প্রস্তুতকারী সংস্থা টেসলার প্রধান এলন মাস্ক। এর পরপরই টুইটারের অর্ধেক কর্মীকে ছাঁটাই করা হয় সংস্থাটি থেকে। এ ছাড়াও টুইটারে বহু নীতিগত বদল আনেন তিনি। এসব সিদ্ধান্তের মধ্যে টুইটারের ব্লু অ্যাকাউন্টকে চাঁদাভিত্তিক করে দেওয়ার বিষয়টি নিয়ে গোটা বিশ্বে হইচই পড়ে যায় ইন্টারনেট প্রভাবশালীদের মধ্যে। এছাড়া মাস্কের সম্পত্তি নিয়ে প্রতিবেদন লেখা বেশ কিছু সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *