বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

জুনেই শুরু হচ্ছে মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম

মুজিবনগর বিশ্ববিদ্যালয় নামে নতুন বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হচ্ছে মেহেরপুরে। শিগগিরই এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হচ্ছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন জানিয়েছেন, জুনের মধ্যে উপাচার্য নিয়োগের মাধ্যমে এর কার্যক্রম শুরু হবে। ইতিমধ্যে গেজেট প্রকাশও করা হয়েছে। সম্প্রতি এতে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

স্থানীয় বাসিন্দারা বলছেন, আর্থিক সক্ষমতা না থাকাসহ বিভিন্ন কারণে মেহেরপুরের অনেকের ভালো বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ হয় না। অনেক মেয়ের স্বপ্নভঙ্গ হয় জেলায় বিশ্ববিদ্যালয় না থাকার কারণে। তবে এখন জেলায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ায় স্থানীয় তরুণ-তরুণীদের উচ্চশিক্ষার সুযোগ বাড়বে। অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার দ্বার উন্মোচিত হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেন, আগামী জুনেই মুজিবনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ করা হবে। আপাতত ভাড়া অবকাঠামো অথবা মেহেরপুর সরকারি কলেজে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরুর কথা ভাবা হচ্ছে। পর্যায়ক্রমে জমি অধিগ্রহণ করে অবকাঠামো নির্মাণ করে শিক্ষা কার্যক্রম চালু হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *