বিজ্ঞান ও প্রযুক্তি

জীবন আরও সহজ করার মত ৫ টি এআই

কৃত্রিম বুদ্ধিমত্তার আবির্ভাব আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন পরিবর্তন এনেছে। নলেজ প্রসেসিং থেকে শুরু করে এডিটিং পর্যন্ত, এআই ওয়েবসাইটগুলি ইন্টারনেট জুড়ে উদ্দীপনার সৃষ্টি করেছে।

ভিডিও এবং মিউজিক এডিটিং কিছুদিন আগ পর্যন্ত একটি শ্রমসাধ্য কাজ ছিল। তবে এআই এপ্লিকেশনের সঙ্গে বিভিন্ন এআই ওয়েবসাইটের প্রবর্তন এই কাজগুলোকে করেছে সহজ। আপনার কাজকে সহজ করে তুলতে যে ৫ ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

D-id.com
ফোটো এডিটের জন্য এই ওয়েবসাইট বেশ কার্যকারী। এই ওয়েবসাইট দিয়ে খুব সহজেই ফোটো অ্যানিমেট করতে পারেন। এই ওয়েবসাইটে ক্রিয়েটিভ রিয়েলিটি স্টুডিও ব্যবহার করে কথা বলার অবতার তৈরি করতে পারেন। প্ল্যাটফর্মটি দাবি করে যে এটি স্থিতিশীল ডিফিউশন এবং জিপিটি-৩ দ্বারা সমর্থিত যা ব্যবহারকারীদের তাদের আইডিয়া ভিডিওতে পরিণত করতে সাহায্য করে। ওয়েবসাইটটি ব্যবসার জন্যও একটি সাশ্রয়ী, যারা ভিডিও বানাতে চান কিন্তু এডিটিং, অ্যানিমেশন ইত্যাদি নিয়ে কোনো ধারণা নেই তারাও খুব সহজেই এটি ব্যবহার করতে পারেন।

Soundful.com
এআই এর মাধ্যমে এখন মিউজিক তৈরি করা সম্ভব। সাউন্ডফুল ডট কম এমন একটি ওয়েবসাইট যার মাধ্যমে খুব সহজেই রয়্যালটি- ফ্রি মিউজিক তৈরি করা সম্ভব। এখানে আপনি নিজের পছন্দ মতো যে কোনো ধরনের মিউজিক তৈরি করতে পারেন। ওয়েবসাইটটি ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে, প্রিমিয়াম এবং এন্টারপ্রাইজ সব ধরনের পরিষেবা দিয়ে থাকে।

Mightygpt.com
গত বছরের নভেম্বরে এআই দ্বারা পরিচালিত চ্যাটজিটিপি আসার পর থেকেই এটি ইন্টারনেটে উদ্দীপনার সৃষ্টি করেছে। এই ওয়েবসাইটের মাধ্যমে রচনা,কবিতা,কোড,ই-মেইল তৈরি করা সম্ভব। মাইটজিটিপি ডট কমের সাহায্যে আপনার স্মার্টফফোনে চ্যাটজিটিপির সুবিধাগুলো পেতে পারেন। এটি আপনার হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত করে এর সুবিধাগুলো পেতে পারেন। তবে এই ওয়েবসাইটি পেইড।

Ai playground 
এই ওয়েবসাইটটি বেশ কার্যকরী একটি ওয়েবসাইট। এর মাধ্যমে খুব সহজেই যেকোনো কনটেন্ট লিখতে পারেন, লেখায় যেকোনো ভুল ঠিক করতে পারেন।

Supermeme.ai
মিম সোশ্যাল মিডিয়াতে বর্তমানে বেশ জনপ্রিয়। যারা এইগুলো পছন্দ করেন তারা খুব সহজেই এই ওয়েবসাইটটি ব্যবহার করে নিজেই মিম পারেন। এটি ১১০টি ভাষায় মিম তৈরি করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *