স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

জাবি গ্র্যাজুয়েটদের সমাবর্তনে জাতীয় পরিচয়পত্র ছাড়া ঢুকতে নিষেধাজ্ঞা

আগামী ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৬ষ্ঠ সমাবর্তনে গ্র্যাজুয়েটরা জাতীয় পরিচয়পত্র ছাড়া মূল অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনে সমাবর্তন উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় প্রক্টর ও সমাবর্তন সংক্রান্ত শৃঙ্খলা উপকমিটির আহ্বায়ক আ স ম ফিরোজ -উল- হাসান এই তথ্য জানান।

তিনি বলেন, যেহেতু এত বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটবে। তাই আমরা চাই যারা গ্রাজুয়েট শিক্ষার্থী তারাই মূল অনুষ্ঠানে থাকুক। অনেক সময় দেখা যায় গ্রাজুয়েটদের সাথে তাদের পরিবারের লোকজন বা বন্ধুরাও আসে। এজন্য জনসমাগমে ভারসাম্য রাখতে আমরা এ বিষয়টি নজরদারিতে রাখতে চাই।

এর আগে এক বিজ্ঞপ্তিতে, ৬ষ্ঠ সমাবর্তন উপলক্ষে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের সমাবর্তন প্যান্ডেলে প্রবেশের জন্য রেজিস্ট্রেশনের কপি ও জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে আসতে বলা হয়েছে। অন্যথায় রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীরা প্যান্ডেলে প্রবেশ করতে পারবে না। পাশাপাশি সমাবর্তনের মূল অনুষ্ঠানে প্রবেশের জন্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র ও জাতীয় পরিচয়পত্র সাথে থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

মত বিনিময় সভায় প্রক্টর আরও বলেন, ঐদিন রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের দুপুর আড়াইটার মধ্যেই ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। এই সময়ের পর কোনোভাবেই আর কাওকে ঢুকতে দেয়া হবে না। এছাড়া বটতলার সব খাবারের দোকানগুলো খোলা রাখতে বলা হয়েছে এবং হলের ক্যান্টিন গুলোতে খাবারের সর্বোচ্চ মান নিশ্চিত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *