বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ ধাপের ভর্তির শেষদিন আজ

২০২১-২২ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার ষষ্ঠ পর্যায়ের কার্যক্রম আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) শেষ হচ্ছে। এর আগে বুধবার রাত ১১টা ৫৯ মিনিটে জিএসটি ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে অনলাইন কার্যক্রম সম্পন্ন হয়। এছাড়া সপ্তমধাপের ভর্তির নির্দেশনাও প্রকাশ করা হয়েছে। শিগগিরই নতুন ধাপের কার্যক্রম শুরু হবে

জিএসটি ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ষষ্ঠ ধাপের মেধাতালিকায় থাকা ভর্তিচ্ছুরা আজ বৃহস্পতিবার সকাল ৯টা হতে সন্ধ্যা ৬টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারী যে বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি হচ্ছেন সেই বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লেখা একটি এ-ফোর সাইজের খামে করে জমা দিতে হবে।

সপ্তম ধাপের ভর্তির বিষয়ে জানানো ৮হয়েছে, আবেদনকারী জিএসটি গুচ্ছভুক্ত এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হলে তাকে অবশ্যই তার পছন্দমত একটি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যথায় জিএসটি গুচ্ছভূক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে না। তবে এ ধাপের নিয়মে পরিবর্তন আসতে পারে।

সূত্র: দ্যা ডেইলী ক্যাম্পাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *