বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

গুচ্ছের সপ্তম ধাপের ভর্তি শুরু আজ

২০২১-২০২২ শিক্ষাবর্ষের  গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার সপ্তম পর্যায়ের কার্যক্রম আজ রোববার (২৫ ডিসেম্বর) শুরু হচ্ছে। দুপুর ১২টা হতে আগামীকাল সোমবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে জিএসটি ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/)-এর মাধ্যমে সম্পন্ন করতে হবে। আগের নিয়মের সঙ্গে কিছু পরিবর্তন এনে জিএসটি ভর্তি বিষয়ক টেকনিক্যাল কমিটির বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হেয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রত্যেক আবেদনকারী তার মেধাস্কোর ও বিভাগ পছন্দক্রম অনুযায়ী আবেদনকৃত প্রতিটি বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম অনুসারে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য মনোনীত হবে। বিস্তারিত স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত। এ পর্যায়ে যে সকল আবেদনকারী প্রথমবার প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হয়েছে শুধুমাত্র তাদের ভর্তির ক্ষেত্রে নিম্নের সময়সূচী অবশ্যই মানতে হবে।

অনলাইনে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন ও প্রাথমিক ভর্তি ফি পাঁচ হাজার টাকা প্রদান ২৫ ডিসেম্বর দুপুর ১২টা হতে ২৬ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে সম্পন্ন করতে হবে। মূল কাগজপত্র ২৬ ডিসেম্বর তারিখ সকাল ০৯টা হতে সন্ধ্যা ৬টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারী যে বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি হচ্ছেন সেই বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *