সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

গুচ্ছভুক্ত হাবিপ্রবির স্নাতক প্রথম বর্ষের পঞ্চম মেধাতালিকা প্রকাশিত

গুচ্ছভুক্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের পঞ্চম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে চতুর্থ অটোমাইগ্রেশনের মেধা ও পছন্দক্রম অনুযায়ী তালিকা প্রকাশ করা হয়েছে।

মেধা ও পছন্দক্রম অনুযায়ী পঞ্চম মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন।

চতুর্থ অটোমাইগ্রেশনের মেধা ও পছন্দক্রম অনুযায়ী তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

জিএসটি ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রত্যেক আবেদনকারী তার মেধাস্কোর ও বিভাগ পছন্দক্রম অনুযায়ী আবেদনকৃত প্রতিটি বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম অনুসারে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য মনোনীত হবেন। বিস্তারিত স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

এ পর্যায়ে যে সব আবেদনকারী প্রথমবার প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হয়েছে শুধুমাত্র তাদের ভর্তির ক্ষেত্রে নিম্নের সময়সূচী অবশ্যই মানতে হবে। অনলাইনে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন ও প্রাথমিক ভর্তি ফি পাঁচ হাজার টাকা প্রদান ১৪ ডিসেম্বর  দুপুর ১২টা হতে ১৬ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের সম্পন্ন করতে হবে। জিএসটি ওয়েবসাইটের মাধ্যমে (https://gstadmission.ac.bd/) আবেদন সম্পন্ন করতে হবে।

মূল কাগজপত্র জমা ১৪ ডিসেম্বর দুপুর ১২টা হতে সন্ধ্যা ৬টা এবং ১৫ ও ১৭ নভেম্বর সকাল ৯টা হতে সন্ধ্যা ৬টার মধ্যে দিতে হবে। এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারী যে বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি হচ্ছেন সেই বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রথমিক ভর্তি বাতিল হয়ে যাবে।

মূল নম্বরপত্র আবেদনকারীর নাম জিএসটি রোল নম্বর লিখে এ-ফোর সাইজের খামে জমা দিতে হবে। উল্লেখ্য আগামী ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়সমূহ বন্ধ থাকবে বলে কাগজপত্র জমা দেওয়া যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *